মোটর গাড়ি ইন্স্যুরেন্স করলে কি উপকার? থার্ডপার্টি মটর ইন্স্যুরেন্স কী।Third party motor Insurance

মোটর গাড়ি ইন্স্যুরেন্স করলে কি উপকার? থার্ডপার্টি মটর ইন্স্যুরেন্স কী Third party motor Insurance


আসসালামুআলাইকুম প্রিয় ভিজিটর কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আজকে আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে হাজির হলাম, সেটি হল মোটর গাড়ি ইন্সুরেন্স নিয়ে আমরা কেন মোটর গাড়ির ইন্সুরেন্স করব?ইনশাআল্লাহ সে ব্যাপারে আপনাদের মাঝে আলোচনা করবো আশা করি আপনারা একটু হলেও উপকৃত হবেন।nsurance noor24


কি গাড়ির আপনি ইন্সুরেন্স করতে পারবেন What car can you insure?


বন্ধুরা আমরা অনেক সময় মোটরগাড়ি,হোন্ডা,প্রাইভেট কার, মাইক্রোবাস, ইত্যাদি অনেক কষ্টের টাকা দিয়ে আমরা কিনে থাকি। কিন্তু বাংলাদেশের সিচুয়েশনে অনেক সময় বড় ধরনের দুর্ঘটনা হয়, এবং অনেক সময় চুরি হয়ে যায় আমরা এর ক্ষতিপূরণ দিয়ে উঠতে পারি না। যদি আমরা এই মোটর গাড়ির ইন্সুরেন্স করতে পারি ঠিকভাবে, আর আমাদের সরকার যদি আমাদেরকে সহযোগিতা করে তাহলে আমাদের অনেক লাভবান হতে পারে। যেমন আমাদের হোন্ডা প্রাইভেট কার অথবা মাইক্রোবাস ইত্যাদি চুরি হয়ে গেলে বা আগুন লেগে পুড়ে গেলে বা কোনো অ্যাক্সিডেন্ট হলে এটি ক্ষতিপূরণ টি ইন্সুরেন্স থেকে দিতে হবে যদি আপনি ঠিকমতো  ইন্সুরেন্স টাকা দিয়ে থাকেন।


মোটর গাড়ির ইন্সুরেন্স কেন করবেন Why you make insurance for Car?


বাংলাদেশি ভাই ও বোনেরা যাদের কাছে মোটর গাড়ি আছে তারা যদি বাহিরের দেশের / কান্ট্রি দিকে একটু খেয়াল করেন তাহলে আপনারা বুঝতে পারবেন ইন্সুরেন্স কতটা গুরুত্বপূর্ণ মোটর গাড়ির জন্য।আপনারা যদি middle-ইস্ট  সৌদি আরব দুবাই বাহারাইন অথবা কাতার সিঙ্গাপুর ইত্যাদি খবর নিয়ে থাকেন বা নিউজ পড়ে থাকেন তাহলে দেখবেন এসব দেশে ইন্সুরেন্স ছাড়া কোন গাড়ি ক্রয় বিক্রয় করা যায় না কারণ হলো প্রত্যেকটি জিনিসের উপর তারা গুরুত্ব দিয়ে থাকেন ইন্সুরেন্স এর উপর কারণ তারা জানে এগুলো ক্ষয় আছে এবং ক্ষতি আছে ক্ষতি পূরণ তারা ইন্সুরেন্স থেকে নিতে পারবে। তাই তারা অল্পকিছু টাকা দিয়ে ইন্সুরেন্স করেন ।তাই আমি আপনাদেরকে রিকোয়েস্ট করব বাংলাদেশেও আপনারা আপনাদের মোটর গাড়ির জন্য ইন্সুরেন্স করুন এবং নিরাপদে থাকুন যদি আপনার গাড়ির কোন বিপদ হয়ে থাকে তাহলে ইন্সুরেন্স রাত দায়ভর নিবেন ইনশাআল্লাহ


কম্প্রিহেন্সিভ ও থার্ডপার্টি মটর ইন্স্যুরেন্স কী এবং কোনটির কী কী সুবিধা রয়েছে?


উত্তর

Comphensive Insurance এক ধরনের মোটর গাড়ি ইন্স্যুরেন্স যা গ্রাহকের নিজের গাড়ীর  ক্ষতিগ্রস্থ হলে বীমা কোম্পানী ক্ষতি পূরণ দিয়ে থাকে।


Comphensive Insurance কে First Party Insurance বলা হয়ে থাকে। বীমাগ্রাহক তার গাড়ির highest level of Protection  পেয়ে থাকে। এই পলিসিটি ঐচ্ছিক পলিসি,  গ্রাহকের জন্য বাধ্যতামূলক নয়।


ইন্স্যুরেন্স করলে কি সুবিধাঃ


(১) যানবাহন চুরি হয়ে গেলে Replace or repair ক্ষতিপূরণ দিয়ে থাকে।


(২) ক্ষতিগ্রস্থ হলে (Collission ছাড়া) repair ক্ষতিপূরণ দিয়ে থাকে।


(৩) আগুনে পুড়ে, গাছ উপড়ে পড়ে ক্ষতিগ্রস্থ হলে অথবা শিলা পড়ে নষ্ট হলে ক্ষতিপূরণ দিয়ে থাকে।


Third party motor Insurance:


Third party motor পলিসিটি কারো যানবাহন (মটরগাড়ি) দ্বারা অন্যের গাড়ি ক্ষতিগ্রস্থ হলে সেই ক্ষতিগ্রস্থ গাড়িকে ক্ষতিপূরণ দেওয়াকে  Third party motor Insurance বলে।  Third party motor Insurance বাংলাদেশে বাধ্যতামূলক পলিসি।


 Third party motor Insurance; Insured (বীমাগ্রাহক)হচ্ছে  First party Insurer (বীমাকারী)হচ্ছে Second party, যাকে  Claim প্রদান করা হচ্ছে তাকে বলা হয় Third party.     


৩য় ব্যক্তিকে ক্ষতিপূরণ দেওয়া হয় বলে Third party Insurance বলে।


সুবিধাঃ       

 বীমাগ্রাহকের গাড়ী দ্বারা অপরের ক্ষতি সাধিত হলে সে ক্ষতিপূরণ বীমাগ্রাহকের পক্ষে বীমা কোম্পানী/ বীমাকারী পরিশোধ করে।  


কি গাড়ির আপনি ইন্সুরেন্স করতে পারবেন, What car can you insure,করোনা মহামারীতে মোটর গাড়ির ইন্স্যুরেন্স বাতিল,নন-লাইফ ইন্স্যুরেন্স,ইন্স্যুরেন্স বিডি নিউজ,থার্ড পার্টি ইন্স্যুরেন্স বাতিল,বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন,গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড,অগ্রগতি অনলাইন টিভি,অগ্রগতি,অগ্রগতি টিভি,ফারজানা চৌধুরী,ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী,jamuna tv,jamuna television,bangladeshi news channel,latest news,news from bangladesh,যমুনা নিউজ,যমুনা টেলিভিশন,যমুনা সংবাদ,jamuna news   

If you have any doubts please let me know

Previous Post Next Post