ভোটার আইডি কাড মোবাইলে দেখার নিয়ম ২০২৩। Nid id kard dekhar niyom

ভোটার আইডি কাড মোবাইলে দেখার নিয়ম ২০২৩। Nid id kard dekhar niyom



আসসালামু আলাইকুম কেমন আছেন প্রিয় ভাই ও বোনেরা আশা করি সবাই ভাল আছেন।প্রিয় ভাই ও বোনেরা আমরা অনেক সময় অনলাইনে ভোটার আইডি কার্ডের নিড আইডির আই জন্যে এপ্লাই করে থাকি, আসলে সেই নীড আইডি বা ভোটার আইডি কার্ড অনলাইনে তৈরি হয়েছে কিনা সেটি আমরা কিভাবে দেখবো সে ব্যাপারে আপনাদের মাঝে আলোচনা করা হবে।আমার এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে দেখানো হবে কিভাবে ভোটার আইডি কার্ড অনলাইনে মোবাইল দিয়ে দেখতে পাবেন অল্প সময় ভিতরে আপনি আপনার ভোটার আইডি কার্ড অনলাইনে চেক করতে পারবেন।


প্রিয় পাঠক আপনারা অনলাইনে ভোটার কার্ড দেখতে হলে বাংলাদেশ নির্বাচন কমিশন অফিশিয়াল ওয়েবসাইটে আপনাদের যেতে হবে তার লিংক আমি এখানে দিয়ে দিলাম তারপর আপনাদের  প্রয়োজন জাতীয় পরিচয় প্ত্র বা আপনার জন্ম নিবন্ধন কার্ড লাগবে তারপর আপনার এখান থেকে ফরম পূরণ করবেন এবং আপনার একটি মোবাইল নাম্বার দরকার তাই আপনি এখানে এপ্লাই করতে পারবেন আপনি যে মোবাইল নাম্বারটি এখানে দেবেন সেই মোবাইল নাম্বারে 5 সংখ্যার একটি ওটিপি কোড যাবে সে কোর্টের মাধ্যমে আপনি এখানে লগইন করতে পারবেন।ওয়েবসাইট লিং


ভোটার আইডি কার্ড চেক করবো কিভাবে?


ফরম নাম্বার দিয়ে NID আইডি কার্ড বের করার জন্য নির্বাচন কমিশনের ওয়েবসাইট services.nidw.gov.bd ভিজিট করুন। তারপর আপনার ভোটার নিবন্ধন ফরম নম্বর ও জন্ম তারিখ দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন শেষে একাউন্টে লগ ইন করে আইডি কার্ড বের করতে পারবেন


অনলাইনে ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম ২০২৩ ও ডাউনলোড করার


১: ভোটার আইডি কাড দেখার ওয়েব সাইটে প্রবেশ


অনালাইনে ভোটার আইডি কার্ড দেখতে ও ডাউনলোড করতে প্রথমে বাংলাদেশ নির্বাচন কমিশন ওয়েবসাইট services.nidw.gov.bd তে গিয়ে আপনাদের রেজিস্ট্রেশন করতে হবে রেজিস্ট্রেশন করার জন্য হোম পেজ থেকে রেজিস্টার বাটনে ক্লিক করুন এবং রেজিস্টার বাটনে ক্লিক করলে আপনি তিনটি বক্স পাবেন এর মধ্যে প্রথম বক্সে আপনার ভোটার স্লিপ বা ফরম নাম্বার দিন।


ভোটার আইডি কার্ড চেক 2023 ঘরে বসে মোবাইল দেখুন


দ্বিতীয় বক্সে আপনার সঠিক জন্ম তারিখ দিন যেটা আপনার সার্টিফিকেটে রয়েছে বা ভোটার আইডি কার্ড করার সময় যে জন্ম তারিখ দিয়েছিলেন সেটি দিবেন এবার তৃতীয় বক্সে আপনি একটি জল ছাপার মতন বক্স পাবেন এবং তার মধ্যে কিছু লেখা পাবেন সেই লেখা গুলো তৃতীয় বক্সে দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই নতুন একটি ইন্টারফেসে চলে যাবেন।


২: ভোটার আইডি কার্ডের তথ্য যাচাই


এবার আপনি আপনার বর্তমান ঠিকানা ও স্থায়ী ঠিকানা দেওয়ার অপশন পাবেন প্রথম দিকে বর্তমান ঠিকানা দিবেন বিভাগ, জেলা, উপজেলা, নির্বাচন করুন এবং দ্বিতীয় বক্সেও আপনার স্থায়ী ঠিকানার বিভাগ জেলা ও উপজেলা নির্বাচন করুন এরপরে সাবমিট বাটনে ক্লিক করুন।


নতুন ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২৩ 


এবার ভোটার আইডি কার্ড করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সেই মোবাইল নাম্বার একটি ওটিপি কোড যাবে সেই ওটিপি কোড টি আবার আপনার এখানে এনে বসিয়ে দিন ও সাবমিট বাটনে ক্লিক করলেই আপনাকে ফেস ভেরিফিকেশন করার জন্য NID Wallet অ্যাপস প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।


ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম অনলাইন 2023 । NID Card Check Online 2023


: জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করার জন্য ফেস ভেরিফিকেশন


NID Wallet অ্যাপস ডাউনলোড করে ফেস ভেরিফিকেশন সম্পন্ন করলেই পরবর্তী স্টেপে আপনি আপনার ভোটার আইডি কার্ড অনলাইন কপি দেখতে পাবেন এবং তিনটি অপশন দেখতে পাবেন প্রোফাইল, রিইসু, পাসওয়ার্ড পরিবর্তন, ও ডাউনলোড এবার আপনি আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে ডাউনলোড বাটনে ক্লিক করুন এবং অথবা ভোটার আইডি কার্ডের সকল তথ্য দেখতে প্রোফাইল অপশন থেকে সবকিছু দেখে নিতে পারেন।


অনলাইনে ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম ২০২৩ ও ডাউনলোড করার

ভোটার আইডি কার্ড চেক 2023 ঘরে বসে মোবাইল দেখুন

নতুন ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২৩ ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম অনলাইন 2023 । NID Card Check Online 2023

If you have any doubts please let me know

Previous Post Next Post