এন আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩ | NID Card download 2023

এন আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩ | NID Card download 2023

card,id card,nid card,nidcard,visa card,nid card bd,smartcard,smart card,card status,smartcards,voter id card,nid card 2020,fake nid card,nid card 2023,nid card 2021,smart card bd,nid card apply,smart nid card,harano id card,nid card verify,lost nid card bd,national id card,notun voter card,voter idnid card,nid card download,nid card online bd,download nid card,how to get nid card,smartcard cheeak,national id card bd


এন আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩ | NID Card download 2023


কিভাবে অনলাইন থেকে আইডি কার্ড ডাউনলোড করব |

কিভাবে অনলাইন থেকে,স্মার্ট কার্ড  বা আইডি কার্ড ,ডাউনলোড করবেন । যা দিয়ে সবকিছু করতে পারেন । অনলাইন থেকে ডাউনলোড করে । আসুন দেখে নেওয়া যাক, কীভাবে ডাউনলোড করবেন ।অনলাইন থেকে ডাউনলোড করার জন্য কয়টা পদ্ধতি রয়েছে । কিসের মাধ্যমে অনলাইন থেকে । আইডি কার্ড ডাউনলোড করতে চান । 


ভোটার আইডি কার্ড চেক ও এন আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩ | NID Card download 2023


ভোটার নিবন্ধন করার সময়,ছবি তোলা শেষ হলে। একটা স্লিপ আপনাকে দিয়ে দেয় । ওই স্লিপ নাম্বার দিয়ে, আইডি কার্ড ডাউনলোড ,করতে পারেন অনলাইন থেকে । জাতীয় পরিচয় পত্র নিবন্ধন করার সময় । একটা ফোন নাম্বার ব্যবহার করতে হয় । ফোন নম্বরে, এসএমএস এর মাধ্যমে । আপনার স্মার্ট কার্ড নাম্বারটি দিয়ে দেয়া হয়। আপনি ওই নম্বর ব্যবহার করেও রেজিস্ট্রেশন করে ,আইডি কার্ড ডাউনলোড করতে পারেন।

votar id card kibe Download krben?

মোবাইলের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক ২০২৩


স্লিপ নম্বর অথবা স্মার্ট কার্ড নাম্বার । এরপর জন্মতারিখ, আপনার জন্ম তারিখটি সঠিকভাবে, ব্যবহার করতে হবে। প্রথমে দিন, তারপরে মাস, তারপরে বছর । অর্থাৎ আপনি কোন দিনে, কোন মাসে, কোন সালে, জন্মগ্রহণ করেছেন নাম্বারটি সঠিক হতে হবে ।


ভোটার আইডি কার্ড চেক করার (প্রথম ধাপ)

votar id card kibe Download krben?


01 > এবার জাতীয় পরিচয় পত্র । (এনআইডিডব্লিউ )অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন । এই লিংকটিতে ক্লিক করুন । অথবা গুগল থেকে সার্চ করে আসতে পারেন ।


02 > এবার অনলাইন সার্ভিস Nid online service এ ক্লিক করুন। এই লিংকে হয়তো কখনো পরিবর্তিত হতে পারে । যার কারণে হোমপেজ থেকে। ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে বলব । এখানে ক্লিক করে বিশাল ওয়েবসাইটে প্রবেশ করুন ।


অনলাইনে ভোটার আইডি কার্ড চেক ও ডাউনলোড করার নিয়ম


03 > এবার রেজিস্ট্রেশন এই বাটনে ক্লিক করুন। আমরা যেহেতু নতুন ভোটার, নতুন করে রেজিস্ট্রেশন করব । তার জন্য আমরা এখানে ক্লিক করে, স্মার্ট কার্ড নম্বর ব্যবহার করে. রেজিস্ট্রেশন করব ।


04 > এবার জাতীয় পরিচয় পত্রের নাম্বার অথবা ভোটার হওয়ার সময়, যে সিলিপ দিয়েছে সে স্লিপ নাম্বার লিখুন । তারপর জন্ম তারিখ সঠিক ভাবে লিখুন । উদাহরণস্বরূপ ( 12345678910) (25 – 12 – 1990 )


5 > এবার এখানে থাকা লেখাগুলো নিচের ঘরে টাইপ করুন। তারপর পরবর্তীপাতা এ ক্লিক করুন । 



06 > এবার অপেক্ষা করুন এবং সঠিক নিয়মে পরবর্তী পাতায় ক্লিক করুন ।



মোবাইল দিয়ে কিভাবে ভোটার আইডি কার্ড ডাউনলোড করা যায়?


07 > এবার আপনার ঠিকানা সঠিকভাবে দিন। আপনি কোন জেলা থেকে আইডি কার্ড করেছেন । প্রথমে বিভাগ, তারপরে জেলা ,তারপর উপজেলা ।



08 > এবার আপনার ঠিকানা সঠিকভাবে দিন। আপনি কোন জেলা থেকে জন্মগ্রহণ করেছেন । প্রথমে বিভাগ, তারপরে জেলা ,তারপর উপজেলা । সঠিকভাবে তথ্য দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করুন ।


09 > এবার আপনার মোবাইল ফোন চেক করুন । নতুন নিবন্ধন করার সময় অর্থাৎ জাতীয় পরিচয় পত্র নিবন্ধন করার সময়, যে ফোন নম্বরটি ব্যবহার করেছেন। ফোন নম্বরে একটা ভেরিফিকেশন কোড পাঠানো হবে। যার মাধ্যমে এখানে ভেরিফাই করতে হবে । দয়া করে মোবাইল চেক করুন। মোবাইলে যে কোড দেয়া হয়েছে। এখানে টাইপ করে, পরবর্তী পাতায় ক্লিক করুন।


10 > যদি ফোন নম্বরটি আপনার কাছে না থাকে বা হারিয়ে যায়। সেক্ষেত্রে আপনি এখান থেকে ফোন নাম্বার চেঞ্জ করে নিতে পারেন । যদি কাছে থাকে তাহলে পাঠান এ ক্লিক করুন।

 


11 > এবার আপনার মোবাইল নাম্বার চেক করুন । ভেরিফিকেশন কোড পাঠানো হয়েছে । ভেরিফিকেশন কোড এখানে লিখুন । তারপর পরবর্তীপাতা। এবার বহল এই বাটনে ক্লিক করুন।


নতুন ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২৩


12 > এবার এই পাতায় আপনার ফেইস দিয়ে রিয়েল ব্যক্তি আপনি কি না । তা যাচাই করার জন্য আপনাকে কয়েকটা স্টেপ ফলো করতে হবে । যার মাধ্যমে আপনি রিয়েল মানুষ কিনা এটা চেক করা হবে । প্রথমে আপনার মোবাইল ফোন হাতে নিন । গুগল প্লে কনসোলে যান। ছোট্ট একটি অ্যাপস ডাউনলোড করুন । এবার অ্যাপস টি ওপেন করে । আপনার চেহারা এই অ্যাপসটিতে তুলে ধরুন । অটোমেটিকলি কমপ্লিট হবে । নিচে ফলো করুন ।


13 > এবার মোবাইল ফোন হাতে নিয়ে গুগল প্লে স্টোরে ক্লিক করুন। 


14 > এবার গুগল প্লে স্টোরের সার্ভারে টাইপ করুন। ( nidw wallet ) প্রথম অ্যাপসটি ইনস্টল করুন।


15 > এবার অ্যাপসটি ইন্সটল করুন । ইনস্টল কমপ্লিট হলে অ্যাপস টি ওপেন করুন ।


16 – আপনার পছন্দের ভাষা সিলেক্ট করুন তারপর এগ্রি এন্ড কন্টিনিউ তে ক্লিক করুন ।


17 > এবার ক্যামেরা ট্রান অন এখানে ক্লিক করুন ।


votar id card kibe Download krben?


18 > এবার ক্যামেরা এক্সেস এলাও করুন ।


19 এবার ল্যাপটপ কিংবা কম্পিউটারে স্কিনে থাকা কিউআর কোডটি স্ক্যানিং করুন  । 


20 > এবার স্টার্ট ফেইসক্যাম এখানে ক্লিক করুন। 


21 > এবার মোবাইল ফোনের ক্যামেরা টি চেহারা সামনাসামনি ধরুন । টিক চিহ্ন হলে। ডানে এবং বামে চেহারার একটু ঘুরান।


22 > এবার সামনা-সামনি এবং ডানে বামে চেহারাটি ঘুরিয়ে টিক চিহ্ন হয়েছে নিশ্চিত করুন।


votar id card kibe Download krben?


23 > এবার নিশ্চিত হোন চেহারাটি সঠিকভাবে হয়েছে কিনা এবং টিক চিহ্ন অর্থাৎ হলুদ হয়েছে কিনা ।


24 > সঠিকভাবে ফেইসক্যাম সম্পূর্ণ হলে স্বয়ংক্রিয়ভাবে এই অপশনটির পূরণ হয় সামনের ধাপে যাবে।


25 > এবার নিশ্চিত হোন। আপনি কি পাসওয়ার্ড দিয়ে একাউন্টে প্রটেক্ট করবেন। অথবা পাসোয়ার্ড ছাড়াও ডাউনলোড করতে পারেন । যখন নতুন করে আবার লগইন করবেন, ফেইসক্যাম দিয়ে এভাবেই আপনাকে পূরণ করে লগইন করতে হবে । পাসওয়ার্ড দিয়ে প্রটেক্ট করলে, আইডি কার্ড এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে । আমি পাসওয়ার্ড সেট করব না । তাই এড়িয়ে যান এখানে ক্লিক করুন । 

26 > এবার হোমপেজে নিয়ে আসবে হোমপেইজ থেকে ডাউনলোড বাটনে ক্লিক করুন অতঃপর স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড শুরু হবে । 


votar id card kibe Download krben?


27 > এবার ডাউনলোড হচ্ছে ।


28 < এবার ওপেন করে দেখতে চাইলে এখানে ক্লিক করে আইডি কার্ড টি ওপেন করে যাচাই করুন।


হয়ে গেল সফলভাবে অনলাইন থেকে স্মার্ট কার্ড অথবা আইডি কার্ড ডাউনলোড করা। যদি কোন সমস্যা হয়। তাহলে নিচের ভিডিওটি দেখে নিবেন । যদি বুঝতে না পারেন, তাহলে কমেন্ট বক্সে জানিয়ে দেবেন । আমরা হেল্প করার চেষ্টা করব। পোষ্ট অথবা ভিডিওটি যদি ভালো লাগে । বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব ।


votar id card kibe Download krben?


নতুন ভোটার আইডি,ভোটার আইডি কার্ড কিভাবে বানাবেন,ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড,ভোটার আইডি কার্ড ডাউনলোড,ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম,নতুন ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২২,ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করার নতুন নিয়ম,নতুন ভোটার আবেদন ফরম,ভোটার আইডি কার্ড অনলাইনে কিভাবে পাব,ন্যাশনাল আইডি কার্ড বের করুন ভোটার স্লিপ দিয়ে,নতুন আইডি কার্ড বের করার নিয়ম,এনআইডি কার্ডের জন্য আবেদন,আইডি কার্ড বের করার নিয়ম


nid online copy download,nid card download,nid online copy download 2023,nid card download 2023,national id card download,nid online copy download 2022,nid card online copy download,smart card online copy download 2023,nid download 2023,nid card download 2022,nid card online copy download 2023,kivabe nid card download korbo,download nid card,nid original card download,old nid card download,how to download nid card bangladesh

If you have any doubts please let me know

Previous Post Next Post