বিপিএল 2023 ফাইনাল সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স, কে জিতবে শিরোপা?BPL 2023 Fina

বিপিএল 2023 ফাইনাল সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স, কে জিতবে শিরোপা?


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরটি দর্শকদের জন্য উদ্বোধনী অনুষ্ঠান না থাকায় গত ৬ জানুয়ারি নীরবে শুরু হয়। এছাড়াও বিভিন্ন কারণে টুর্নামেন্টটি শুরু থেকেই সমালোচিত হয়েছিল। যাইহোক, ম্যাচগুলি খেলার সাথে সাথে টুর্নামেন্টটি উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। এবং ফাইনাল খেলা সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স 16 ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার জন্য প্রস্তুত। উভয় দলই নয়টি জয় এবং তিনটি হারে 18 পয়েন্ট নিয়ে ফাইনালে প্রবেশ করবে। তাই বলা যায়, ম্যাচটি তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। তাহলে, 2023 সালের বিপিএল কে জিতবে? আসুন অন্বেষণ করা যাক।


বিপিএল 2023 ফাইনাল ভেন্যু, সময়সূচী



বিপিএল 2023 ফাইনাল 16 ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬.৩০ মিনিট। 



বি পি এল 2023 ফাইনাল মুখোমুখি হতে যাচ্ছে সিলেট বনাম কুমিল্লা



সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স 2023 বিপিএল ফাইনাল প্রিভিউ
বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের বিপিএলে তাদের প্রথম তিন ম্যাচে হেরেছে। এরপর আর কোনো ক্ষতি নেই। টানা দশটি ম্যাচ জিতে তারাই প্রথম ফাইনালে উঠেছে। স্কোয়াডে সমন্বয় বিবেচনা করে প্লে-অফ রাউন্ডের বাকি দলগুলো থেকে দ্রুত আলাদা করা হচ্ছে।


পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান এবং খুশদিল শাহ টুর্নামেন্টের লিগ পর্বে প্রধান ভূমিকা পালন করে ফিরেছেন। তবে প্লে অফে কুমিল্লায় তাদের অনুপস্থিতি একেবারেই অনুভূত হয়নি। প্লে-অফের আগে তারা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি বিশ্বসেরা নাম যোগ করে।



আন্দ্রে রাসেল, সুনীল নারিন এবং মঈন আলীকে যোগ করায় কুমিল্লাকে বাকি দলগুলোর থেকে একেবারেই আলাদা দেখায়। রোববার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে প্রতিপক্ষকে ১২৫ রানে থামিয়ে বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা বিজয়ী হয়। বিদেশি ক্রিকেটার ছাড়াও দেশের সেরা ওপেনার লিটন দাস, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও ফাইনালে দলের বড় ভরসা।


সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স



অন্যদিকে সিলেট স্ট্রাইকার্স এর আগে কখনো বিপিএলে ফাইনাল খেলেনি। তবে বিপিএল ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে সিলেট।


অধিনায়ক হিসেবে রেকর্ড পঞ্চমবারের মতো বিপিএলের ফাইনালে উঠেছেন মাশরাফি। আর মাশরাফির নেতৃত্বে মৌসুমের শুরু থেকেই তাদের আলাদা দেখা গেছে। দ্বিতীয় এলিমিনেটরে রংপুর রাইডার্সকে ১৯ রানে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে উঠেছে সিলেট স্ট্রাইকার্স।



বিপিএলে সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স হেড টু হেড



বিপিএলে এখনও পর্যন্ত ১৩ বার মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স। 2023 সালের ফাইনাল হবে তাদের 14তম মিটিং। 13টি বৈঠকের মধ্যে, তারা এই বছর 3 বার একে অপরের সাথে খেলেছে। ভিক্টোরিয়ান্স এখন পর্যন্ত ১০টি ম্যাচ জিতেছে, আর সিলেট স্ট্রাইকার্স ৩টি ম্যাচ জিতেছে। এ বছর তিনটির মধ্যে একটিতে জিতেছে সিলেট। তাদের সমস্ত ম্যাচআপের মধ্যে, 2020 সালে তাদের প্রথম গ্রুপ পর্বের ম্যাচ, বিপিএল অত্যন্ত প্রতিযোগিতামূলক ছিল। ম্যাচটি টাই হয় এবং সুপার ওভারে খেলা জিতে নেয় কুমিল্লা। বিপিএল 2023 ফাইনাল লাইভ দেখুন


বিপিএল 2023 ফাইনাল: সম্ভাব্য একাদশভ  সিলেট স্ট্রাইকার্স:



তৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রায়ান বার্ল, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, গুলবাদিন নায়েব, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ আমির, রুবেল হোসেন।


বিপিএল 2023 ফাইনাল: সম্ভাব্য একাদশভ কুমিল্লা ভিক্টোরিয়ান্স:


মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), লিটন দাস, ইমরুল কায়েস (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, জাকের আলী, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মুকিদুল ইসলাম, তানভীর ইসলাম, মুস্তাফিজুর রহমান।


সিলেট স্ট্রাইকার্সে দেখার জন্য মূল খেলোয়াড়


দলে রয়েছে টুর্নামেন্টের সেরা কয়েকজন খেলোয়াড়। তবে তাদের কয়েকজন পুরো টুর্নামেন্ট জুড়ে ধারাবাহিকতা দেখিয়েছেন। আসুন তাদের সম্পর্কে জেনে নেই।


বিপিএল 2023 কে জিতবে?


বাস্তবতা এবং এই বছরের পারফরম্যান্স বিবেচনা করে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপিএল 2023 জেতার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে। কুমিল্লা, যারা তিনটি বিপিএল শিরোপা জিতেছে, তাদের বড় গেম খেলার অভিজ্ঞতা রয়েছে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিদেশী খেলোয়াড়রাও নিয়মিত অন্যান্য ফ্র্যাঞ্চাইজিতে তীব্র ম্যাচ খেলে। মনে হচ্ছে এবারও ফাইনালে স্নায়ু ধরে রাখা সহজ হবে। প্লেঅফ এবং ফাইনাল সবসময় চাপের খেলা হয় এবং খেলতে অনেক স্নায়ুর প্রয়োজন হয়।



সিলেট স্ট্রাইকার্সের জন্য এটি একটি তীব্র মুহূর্ত হবে কারণ তারা প্রথমবারের মতো ফাইনালে উঠেছে। অন্যদিকে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের চতুর্থ এবং টানা দ্বিতীয় শিরোপা জিততে চাইবে। সুতরাং, বিপিএল 2023 এর ফাইনাল যে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে তাতে কোন সন্দেহ নেই কারণ উভয় দলেই কিছু শীর্ষ-শ্রেণীর খেলোয়াড় রয়েছে যারা যেকোনো সময় খেলা পরিবর্তন করতে পারে। তাহলে, সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফাইনাল ম্যাচে 2023 সালের বিপিএল ট্রফি কে জিতবে বলে আপনি মনে করেন?


bpl 2023


বিপিএল ২০২৩,bangladesh premier league 2023,bpl 2023 all teams squad,বিপিএল ফাইনাল,bpl 2023 news,বিপিএল ফাইনাল কবে,বিপিএল ফাইনাল খেলা,বিপিএল ফাইনাল খেলা কবে,bpl point table 2023,বিপিএলের ফাইনাল ম্যাচ কবে,বিপিএল সময়সূচী 2023,বিপিএল ২০২৩ সময়সূচী,বিপিএলের ফাইনাল মাতাবে জেমস,bpl 2023 schedule,বিপিএলে ফাইনালে যাওয়ার নিয়ম

If you have any doubts please let me know

Previous Post Next Post