প্রবল বেগে বায়ু প্রবাহিত হতে দেখলে যে দোয়া পরতে হয়।বেশি বৃষ্টি হলে যে দোয়া পড়তে হয়

প্রবল বেগে বায়ু প্রবাহিত হতে দেখলে যে দোয়া পরতে হয়।বেশি বৃষ্টি হলে যে দোয়া পড়তে হয়

প্রবল বেগে বায়ু প্রবাহিত হতে দেখলে যে দোয়া পরতে হয়।
প্রবল বেগে বায়ু প্রবাহিত হতে দেখলে যে দোয়া পরতে হয়।

বেশি বৃষ্টি হলে যে দোয়া পড়তে হয়

বেশি বৃষ্টি হলে যে দোয়া পড়তে হয় বাংলাদেশে বর্তমানে আবহাওয়া অনেক খারাপ একমাত্র রহমতের মালিক আল্লাহ বিপদ দেওয়ার মালিক আল্লাহ বিপদ থেকে উঠিয়ে নেওয়ার মালিক আল্লাহ আমরা আল্লাহর কাছে সাহায্য চাইবো এবং আমাদের নবী করীম সাঃ আমাদেরকে যেভাবে ইসলাম শিক্ষা দিয়েছেন দ্বীন শিক্ষা দিয়েছেন সেভাবে আমরা মেনে চলা চেষ্টা করব ইনশাআল্লাহ তাই আমাদের নবী করীম সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলছেন। প্রবল বেগে বায়ু প্রবাহিত হলে তোমরা এই দোয়াটি পড়ো তাই আপনারা এই দোয়াটি বেশি বেশি পড়ার চেষ্টা করবেন ইনশাআল্লাহ আল্লাহ তা'আলা আমাদেরকে এই কঠিন বিপদ থেকে এবং জলবায়ু বৃষ্টি থেকে আমাদেরকে আল্লাহতালা রেহাই দিবেন এবং হেফাজত করবেন ইনশাআল্লাহ। 

⭕ রাসূল (ﷺ) প্রবল বেগে বায়ু প্রবাহিত হতে দেখলে বলতেন— 

اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ مِنْ خَيْرِهَا وَخَيْرِ مَا فِيهَا وَخَيْرِ مَا أُرْسِلَتْ بِهِ وَأَعُوذُ بِكَ مِنْ شَرِّهَا وَشَرِّ مَا فِيهَا وَشَرِّ مَا أُرْسِلَتْ بِهِ 

উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নী আসআলুকা মিন খাইরিহা, ওয়া খাইরি মা ফীহা, ওয়া খাইরি মা উরসিলাত্ বিহী, ওয়া আঊযু বিকা মিন শাররিহা, ওয়া শাররি মা ফীহা, ওয়া শাররি মা উরসিলাত্ বিহী। 

অনুবাদ : হে আল্লাহ! তোমার নিকট আমি এ বাতাসের মঙ্গল, এর মাঝে নিহিত মঙ্গল এবং যে মঙ্গলসহ এটা পাঠানো হয়েছে তা প্রার্থনা করি। আর এর ক্ষতিকর দিক, এর মাঝে নিহিত ক্ষতি এবং যে ক্ষতিসহ এটা পাঠানো হয়েছে তা হতে তোমার কাছে আশ্রয় প্রার্থনা করি। 

[আত-তিরমিজি : ৩৪৪৯] 

اللَّهُمَّ حَوَالَيْنَا وَلاَ عَلَيْنَا

উচ্চারণ : আল্লাহুম্মা হাওয়ালাইনা ওয়ালা আলাইনা 

অনুবাদ : হে আল্লাহ! আমাদের উপর থেকে অন্যদিকে সরিয়ে নাও। 


[সহীহ বুখারী : ১০২১]

বৃষ্টি হলে কি দোয়া পড়তে হবে

পানি হলে যে দোয়া পড়বেন,বৃষ্টির সময় যে দোয়া পড়লে মনের আশা পূরণ হয়,বৃষ্টির সময়ে যে দোয়া কবুল হয়,বৃষ্টির সময় যে দোয়া পড়বেন,বৃষ্টির সময় কি দোয়া পড়বেন,বৃষ্টির দোয়া,বৃষ্টি পড়লে যে দোয়া পড়তে হয়,বৃষ্টির সময়ে দোয়া করা,বৃষ্টি হলে কোন দোয়া পড়তে হয়,বৃষ্টির সময়ের দোয়া,বৃষ্টির সময় দোয়া কবুল,বৃষ্টির সময় নবী যা দোয়া করতেন,বেশি বৃষ্টি হলে পড়ার দোয়া,বেশি বৃষ্টি হলে যে দোয়া পড়তে হয়,বৃষ্টির সময় যে দোয়া পড়লে

If you have any doubts please let me know

Previous Post Next Post