খুলনা জেলা রমজানের সময়সূচী ২০২৪

খুলনা জেলা রমজানের সময়সূচী ২০২৪
খুলনা জেলা রমজানের সময়সূচী ২০২৪


খুলনা জেলা রমজানের সময়সূচী ২০২৪, খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪, খুলনা জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪, আজকের খুলনা জেলার সেহরির শেষ সময় ২০২৪ আজকের খুলনা জেলার ইফতারের শেষ সময় ২০২৪

খুলনা বিভাগের সকল মুসলমান ভাই ও বোনেরা বসবাস করেন তাদের এপ্রিল মাস থেকে পবিত্র মাহে রমজান পালন করতে হবে এবং এপ্রিল মাসের 3 তারিখ থেকে চাঁদ দেখার উপর নির্ভর করে এই মাহে রমজান পালন করা হবে। আপনি যদি খুলনা জেলায় বসবাস করে থাকেন তাহলে আজকে আমাদের ওয়েবসাইট থেকে ২০২৪ সালে যে মাহে রমজান পালন করা হবে সে মাহে রমজানের সেহরী এবং ইফতারের সময়সূচি দেখে নিন এবং সেটি আপনারা সংগ্রহ করে গ্যালারিতে সেভ করে রাখুন।




খুলনা জেলা রমজানের সময়সূচী ২০২৪


কারণ মুসলিম ভাইবোনেরা পবিত্র মাহে রমজানের সিয়াম সাধনা করবেন এবং এই সিয়াম সাধনা করার জন্য প্রত্যেকদিন সুবহে সাদিক এর আগে সেহরি সম্পন্ন করতে হবে। কিন্তু অনেক মুসলমান ভাই বোন বিভিন্ন কর্মব্যস্ততার পরে যখন ঘুমিয়ে পড়েন তখন সেহেরিতে উঠতে তাদের অনেক সমস্যা হয়। যদিও অনেক জেলায় অনেক এলাকাতে মসজিদে মাইকে এর মাধ্যমে মুসল্লিদের ডেকে তোলা হয় এবং সেহরি করার জন্য তাগাদা দেয়া হয় তার পরেও আপনারা যদি সেহরির শেষ সময় জানতে পারেন তাহলে মোবাইল ফোনে এলার্ম সেট করে সেই অনুযায়ী ঘুম থেকে উঠতে পারবেন এবং নির্ধারিত সময়ের আগেই সেহরি সম্পন্ন করতে পারবেন।

ইসলামিক ফাউন্ডেশন ২০২৪ সালে যে মাহে রমজান পালন করা হবে সে মাহে রমজান পালন করার উদ্দেশ্যে সুবহে সাদিকের 3 মিনিট আগেই সেহরির শেষ সময় ঘোষণা করেছে। তাই আপনি যদি সেহরি সম্পন্ন করতে চান তাহলে প্রত্যেকদিন সময়ের যে পার্থক্য হবে তা দেখে নেবেন এবং সেই অনুযায়ী প্রত্যেকদিন ঘুম থেকে আগে ওঠার চেষ্টা করবেন ও সেহরীর সম্পন্ন করবেন। ইসলামিক ফাউন্ডেশন ঢাকা জেলার জন্য যে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে সেই সময়ের সঙ্গে যদি আপনারা খুলনা জেলার সময়ের মিল করতে চান তাহলে প্রত্যেক দিনের উল্লেখিত সময়ের সঙ্গে 3 মিনিট করে বৃদ্ধি করে নিবেন।

খুলনা বিভাগের রমজানের সময় সূচি ২০২৪
খুলনা সেহরি ও ইফতারের সময়সূচি 202৪
রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪ খুলনা
শাওয়াল মাসের রোজার সময়সূচি
রোজার টাইম টেবিল
নামাজের সময়সূচি খুলনা
সেহরির শেষ সময় গাজীপুর
ইফতারের সময়সূচি ২০২৪

If you have any doubts please let me know

Previous Post Next Post