ই পাসপোর্ট চেক করার নিয়ম

ই পাসপোর্ট চেক করার নিয়ম
ই পাসপোর্ট চেক করার নিয়ম,পাসপোর্ট চেক করার নিয়ম,পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক,ই পাসপোর্ট করার নিয়ম,ই পাসপোর্ট আবেদন করার নিয়ম,নতুন পাসপোর্ট চেক করার নিয়ম,পাসপোর্ট চেক,ই পাসপোর্ট,ই পাসপোর্ট চেক করার নিয়ম,বাংলাদেশ পাসপোর্ট চেক,ই-পাসপোর্ট চেক করার নিয়ম,ই পাসপোর্ট করতে কি কি লাগে,পাসপোর্ট চেক করার নিয়ম,পাসপোর্ট করার নিয়ম,পাসপোর্ট চেক করার নিয়ম #৫,ই পাসপোর্ট চেক করার নিয়ম ২০২২,কিভাবে পাসপোর্ট চেক করব,অনলাইনে ই পাসপোর্ট চেক করার নিয়ম ২০২২

অনলাইনে ই পাসপোর্ট চেক করার নিয়ম Check E Passport Online

আপনি কি নতুন ই পাসপোর্ট চেক করার নিয়ম বা পাসপোর্ট রিনিউয়ের জন্য আবেদন করেছেন?
এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে ই-পাসপোর্টের বর্তমান অবস্থা চেক করতে হয়।

 যারা সম্প্রতি ই-পাসপোর্টের জন্য আবেদন করেছেন, ফিঙ্গারপ্রিন্ট দিয়েছেন এবং বায়োমেট্রিক ভেরিফিকেশন সম্পন্ন করেছেন তারা অনলাইনে বা এসএমএসের মাধ্যমে তাদের ই-পাসপোর্টের বর্তমান অবস্থা দেখতে পারেন।

অনলাইনে ই পাসপোর্ট করার নিয়ম ২০২৩

ই-পাসপোর্ট স্ট্যাটাস চেক( E Passport Status Check) করে আপনি জানতে পারবেন আপনার ই-পাসপোর্ট তৈরি বা প্রিন্ট করা হয়েছে কিনা এবং কখন ডেলিভারি করা হবে।

ই-পাসপোর্টের বর্তমান অবস্থা জানার জন্য, আপনার প্রথমেই প্রয়োজন পাসপোর্ট আবেদনের Online Registration ID বা পাসপোর্ট ডেলিভারি স্লিপ।


ই পাসপোর্ট চেক ৫টি সহজ পদ্ধতিতে

আপনি যখন পাসপোর্টের জন্য অনলাইনে আবেদন করেছেন, তখন আপনি আবেদনপত্রে এই Online Application ID পাবেন এবং পাসপোর্ট অফিসের দেওয়া ডেলিভারি স্লিপ পাবেন। তাছাড়া, আপনি সহজেই অ্যাপ্লিকেশন আইডি দিয়ে আপনার ই-পাসপোর্টের স্ট্যাটাস চেক করতে পারেন।
ই পাসপোর্টের বর্তমান অবস্থা

অনলাইনে ই পাসপোর্ট চেক করার নিয়ম ২০২৩ E Passport Check

ই-পাসপোর্টের বর্তমান অবস্থা জানতে প্রথমে epassport.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন। মেনু থেকে CHECK STATUS ক্লিক করুন। আপনার ই-পাসপোর্ট আবেদনের অনলাইন রেজিস্ট্রেশন আইডি লিখুন এবং জন্ম তারিখ নির্বাচন করুন। আপনি I am human টিক চিহ্ন দিয়ে এবং Check বাটনে ক্লিক করে পাসপোর্টের বর্তমান অবস্থা পরীক্ষা করতে পারেন।

ই পাসপোর্ট চেক করার নিয়ম

পাসপোর্ট পোর্টালের হোম পেজ থেকে 'CHECK STATUS" টেবে যেতে হবে। তারপর Online Registration ID (OID) অথবা Application ID ও জন্ম তারিখ দিয়ে পাসপোর্টের বর্তমান স্ট্যাটাস চেক করতে পারবেন।


ই পাসপোর্ট চেক




ই পাসপোর্ট চেক করার উপায়

পাসপোর্ট তৈরি হয়ে গেলে তার আপডেট স্ট্যাটাস এখানে জানতে পারবে। পাসপোর্টের আবেদন কি আবস্তায় রয়েছে সে বিষয়েও ধারনা পাওয়া যায়

 Online Registration ID বা Application ID দিন


অনলাইনে আবেদন করার পর আপনি 2টি প্রিন্ট কপি পাবেন। আপনি এই 2 টি পেপারে OID সহ একটি অনলাইন রেজিস্ট্রেশন আইডি পাবেন। আপনি আপনার পাসপোর্ট ডেলিভারি স্লিপে একই নম্বর পাবেন। OID1234567890 হিসাবে সম্পূর্ণ নম্বর লিখুন বা অ্যাপ্লিকেশন আইডি লিখুন।

If you have any doubts please let me know

Previous Post Next Post