এসএসসি রেজাল্ট দেখার নিয়ম 2023। SSC NooR24

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম 2023। SSC NooR24

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম 2023। SSC NooR24
SSC NooR24

এস এস সি রেজাল্ট বের করার নিয়ম ২০২৩। SSC result 2023

এস এস সি রেজাল্ট ২০২৩ এস এস সি রেজাল্ট বের করার নিয়ম ২০২৩ পোষ্টে আপনাদের স্বাগতম। প্রিয় এসএসসি শিক্ষার্থী বন্ধুরা, আশা করি এসএসসি পরীক্ষা আল্লাহর রহমতে অনেক ভালো হয়েছে। আপনারা নিশ্চই SSC result 2023 দেখতে এখানে এসেছেন? আজ আমরা কিভাবে এস এস সি রেজাল্ট বের করবেন এবং এস এস সি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে সেটা নিয়ে আপনাদের সাথে আলোচনা করব। ssc noor24

SSC Result 2023 পেতে আপনাকে বাংলাদেশ শিক্ষা বোর্ডের দুটি ওয়েবসাইট

 educationboardresults.gov.bd এবং eboardresults.com তে প্রকাশিত করা হবে।

SSC Result 2023 এস এস সি রেজাল্ট 

প্রতিটি পরীক্ষার্থী পরীক্ষা শেষ করার পরই কবে রেজাল্ট পাবে এবং কিভাবে পাবে তার জন্য অনেক কেীতুহলী হয়ে পড়ে। এটি সকল পরীক্ষার্থীদের একটি কমন প্রশ্ন। ২০২৩ এস এস সি রেজাল্ট সকল শিক্ষা বোর্ড একই দিনে প্রকাশিত হয়। রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথেই আপনারা ওয়েবসাইট থেকে বা এসএমএস এর মাধ্যমে রেজাল্ট বের করতে পারবেন।


এস এস সি রেজাল্ট দেখার নিয়ম নিয়ে শুধু আজকের পোষ্টে অপনাদের সাথে অলোচনা করব। রেজাল্ট দেখার ওয়েবসাইট থেকে আপনারা সবাই সহজেই SSC Result 2023 বের করতে পারবেন।


এস এস সি রেজাল্ট দুই ভাবে বের করার নিয়ম ২০২৩

এস এস সি রেজাল্ট ২০২৩ বা SSC result দুই ভাবে বের করা যায়। একটি হলো অনলাইন পদ্ধতি অন্যটি হলো এসএমএস (SMS) পদ্দতি। রেজাল্ট বের করার এই দুই পদ্ধতি নিয়েই আজকে বিস্তারিত অলোচনা করব। ssc noor24


SSC result 2023 কবে দিবে?

এসএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে 

এবং দ্বিতীয় অংশে mcq তথা বহুনির্বাচনী প্রশ্নপত্রের ওএমআর শিট মূল্যায়ন করা হচ্ছে স্বয়ংক্রিয় মেশিনের মাধ্যমে। আশা করা যাচ্ছে তা দেড় মাসের মধ্যেই সম্পূর্ণ হবে এবং ২০২৩ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট আগামী জুলাই মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে। আগামী ২৮ই জুলাই, ২০২৩ (শুক্রবার) এসএসসি ও সমমান ফল প্রকাশ করা হবে।


SSC result এসএমএস (SMS) এর মাধ্যামে বের করার নিয়ম

মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে SSC Result 2023 এর আর একটি বিকল্প পদ্ধতি রয়েছে। যার দ্ধারা দ্রুত রেজাল্ট বের করতে পারবেন। 


SSC <স্পেস> DHA <স্পেস> Roll <স্পেস> 2023 and Send to 16222.


উদাহরন: SSC DHA 34389448 ২০২৩ লিখে সিন্ড করুন 16222 নাম্বারে।


অনলাইন পদ্ধতি- Online process

অনলাইন থেকে এস এস সি রেজাল্ট ২০২৩ বের করতে হলে প্রয়োজন হবে একটি Mobile বা Leptop এবং তার সাথে ইন্টারনেট কানেকশন। অনলাইন থেকে রেজাল্ট বের করার ২ টি ওয়েবসাইট রয়েছে। নিচে রেজাল্ট দেখার ওয়েবসাইট গুলো দেওয়া হলো:


। http://www.educationboardresults.gov.bd/

২। www.eboardresults.com 

বিঃ দ্রঃ ২ নং ওয়েবসাইট থেকে শুধু রোল দিয়ে মার্কশিট সহ রেজাল্ট বের করা যাবে।

প্রথমে আপনার ব্রাউজার থেকে চলে যান শিক্ষা বোর্ডের যে কোন একটি ওয়েবসাইটে। নিচের চিত্রের মতো আপনার সামনে একটি পাতা চলে আসবে।


তারপর আপনি পরীক্ষার নাম, Year, বোর্ড Name, রেজি নং: এবং একটি Chaptha থাকেবে সেটা পুরণ করে হবে।

সবশেষে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার SSC Result বের হয়ে যাবে। 

If you have any doubts please let me know

Previous Post Next Post