রমজানের ক্যালেন্ডার। Ramadan calendar

রমজানের ক্যালেন্ডার ২০২৩। Ramadan calendar 2023
সেহরি ও ইফতারের সময়সূচি 2023 - রমজান ক্যালেন্ডার


সেহরি ও ইফতারের সময়সূচি 2023 - রমজান ক্যালেন্ডার 2023 saler calendar


রোজা বা সিয়াম একটি ফরজ কাজ। রোজার নিয়মের মধ্যে সঠিক সময়ে সেহরি ও ইফতার করা প্রত্যেক মুসলমানের জন্য সুন্নাত । সঠিক সময়ে সেহরি ও ইফতার পালন না করলে রোজা সঠিকভাবে হয় না। সেই জন্য সেহরি ও ইফতারের সময়সূচি জানা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ কোন সময়ে হবে সেটি নিয়েই আজকের পোস্ট।

চলুন তাহলে দেরি না করে জেনে নেই, রোজা কি? রোজাতে করনীয় কাজ গুলো, সেহরি ও ইফতারের দোয়া, সেহরি ও ইফতারের সময়সূচি 2023। আরো জেনে নেই,আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩।


রোজা কি?


ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যেএকটি হলো সিয়াম বা রোজা। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য ফজরের আগে সেহেরি করে সারাদিন পানাহার থেকে বিরত থেকে মাগরিবের আজানের পর ইফতার আদায় করা কে আমরা রোজা বলতে পারি।সঠিক সময়ে সেহরি ও ইফতার আদায় করা হলো সুন্নাত।


অনেকেই আছেন যারা গুগলে রমজান মাসের ক্যালেন্ডার ২০২৩ এবং সেহরি ও ইফতারের সময়সূচি 2023 খুঁজে থাকেন। আমরা এখন আপনাদের সাথে রমজান মাসের ক্যালেন্ডার ২০২৩শেয়ার করব যেন আপনি সহজেই বুঝতে পারেন রমজান মাস ২০২৩সালের কোন মাসের কোন তারিখ থেকে শুরু।

রমজান ২০২৩ কবে ? রোজা ২০২৩ কবে? roja 2023 kbe ? Ramadan 2023 kobe ?


১৪৪৪হিজরী বা ২০২৩ সালের রমজান মাসের ক্যালেন্ডার এ আমরা দেখতে পাচ্ছি, রমজান মাস শুরু হবে মার্চ মাসের ২৩ তারিখ (চাঁদ দেখার উপর নির্ভরশীল)এবং রমজান মাসশেষ হবে ২১ এপ্রিল।


রোজাতে করনীয় কাজ 2023 saler calendar


এক. রোযা রাখা

দুই. তারাবীহ নামাজ পড়া

তিন. কোরআন তেলাওয়াত করা

চার. সাহরী খাওয়া

পাঁচ. ইফতার করা

ছয়. রোযাদারকে ইফতার করানো

সাত. তাওবা-ইস্তিগফার করা

আট. দুআ করা

নয়. ইফতারের আগ মুহূর্তে দুআ করা

সেহরি ও ইফতারের সময়সূচি 2023 2023 saler calendar


এখন আমরা আপনাদের সাথে শেয়ার করব ২০২৩ সালের সেহরি ও ইফতারের সময়সূচি। এখানে আপনি জানতে পারবেন সেহরির শেষ সময়, ফজরের আযানের সময়, ইফতারের সময় ইত্যাদি। 


রমজানের ক্যালেন্ডার ২০২৩
Ramadan calendar 2023


রমজানের ক্যালেন্ডার ২০২৩ অ্যাপ 2023 saler calendar


আমার প্রাণ প্রিয় মুসলিম ভাই ও বোনেরা আমি আপনাদেরকে একটি রমজানের সময়সূচী ও সেহরীর সময়সূচী ক্যালেন্ডার দিলাম তারপর এটার বিভাগ অনুযায়ী 2 / 1 মিনিট কমবেশি হতে পারে তাই আপনাদের সুবিধার্থে আমি একটি অ্যাপসে দিলাম এই অ্যাপসটি আপনারা ডাউনলোড করে আপনাদের মোবাইলে ইন্সটল করে নিবেন।

তাহলে আপনারা এই অ্যাপটির মাধ্যমে আপনি যেই জেলা বাড়ি হোক এবং যেই বিভাগে বাড়ি হোক না কেন আপনি সেটি সিলেক্ট করে আপনি নির্দিষ্ট একটি টাইম পেয়ে যাবেন আপনার জেলায় কোন কয়টা বাজে সেহেরী এবং কয়টা বাজে ইফতারি হবে সেই সময়টা পেয়ে যাবেন আশা করি আপনারা এই অ্যাপসটি ডাউনলোড করে উপকৃত হবেন


রমজান 2023 অ্যাপের কিছু বৈশিষ্ট্য এখানে রয়েছে:


রমজান ক্যালেন্ডার ২০২৩ 2023 saler calendar


এটির প্রধান বৈশিষ্ট্য ইসলামিক অ্যাপ হল রমজান 2023 ক্যালেন্ডার উপরে আলোচনা করা হয়েছে। এই ইসলামী ক্যালেন্ডার আপনার বর্তমান অবস্থানের সাথে মিলবে। অ্যাপের দিন এবং আপনার অবস্থানের মধ্যে কোনো পার্থক্য থাকলে, আপনি রমজান ক্যালেন্ডার ২০২৩ রমজান অ্যাপ সেটিংস পৃষ্ঠায় ম্যানুয়ালি সেট করতে পারেন।



নামাজ ও সেহরি ইফতারের সময়সূচি


আমাদের রমজানের সময়সূচী 2023 এবং মুসলিম ক্যালেন্ডার 2023 অ্যাপ আপনার বর্তমান অবস্থান খুঁজুন এবং সেখীর ও ইফতারের সঠিক সময় পান। আমাদের রমজান অ্যাপে ব্যবহারকারীরা এই ইফতার ও সেহরীর সময়সূচী ২০২৩ যে কোনও জায়গায় এবং যে কোনও সময় ব্যবহার করতে পারেন। এই মুসলিম পেশাদার অ্যাপ্লিকেশন দিয়ে আপনি সেট করতে পারেন সাহির এবং ইফতার অনুস্মারক।


নামাজের সময় অ্যাপ 2023 saler calendar


প্রেয়ার টাইমস অ্যাপ একটি ইসলামিক এপিপি যা প্রতিটি নামাজের সময় গণনা করে এবং প্রার্থনার অনুস্মারক পাঠায়। এই প্রার্থনা অ্যাপ আপনাকে আপনার অবস্থানের উপর ভিত্তি করে সঠিক সময় প্রদান করে। এই প্রার্থনা অ্যাপে কল করুন এর সর্বশেষ বৈশিষ্ট্য হল ব্যবহারকারীরা প্রতিটি নামাজের জন্য কাস্টমাইজড রিমাইন্ডার সেট করতে পারবেন। এটি 2023 সালের জন্য মুসলিম রমজান সময়সূচী অ্যাপ আপনাকে আবহাওয়ার পূর্বাভাস জানতে দেয়।


রমজানের ক্যালেন্ডার কিভাবে ডাউনলোড করবেন। Ramadan calendar


রমজান ক্যালেন্ডার 2023 মোবাইলে ডাউনলোড করতে হলে আপনাদেরকে 16 সেকেন্ড আমাদের ওয়েবসাইটে অপেক্ষা করতে হবে বন্ধুরা আপনার নিচে দেখতে পাচ্ছেন ডাউনলোড লেখা আপনারা ডাউনলোড করে আরো দেখতে পাচ্ছেন 16 সেকেন্ড আপনারা ডাউনলোড করে 16 সেকেন্ড অপেক্ষা করুন তাহলে আপনাদের সামনে লেখা আসবে সফটওয়্যার ডাউনলোড নাও আপনারা শুধু এটির উপরে ক্লিক করলেই আপনাদের মোবাইলে ডাউনলোড হয়ে যাবে এবং ডাউনলোড হয়ে গেলে আপনার ইন্সটল করে নিবেন একদম ইজি ভাবে


Software download Now 

মাহে রমজান ২০২২ সময়সূচী

রমজানের সময় সূচি 2023

পহেলা রমজান ২০২৩

২০২৩ সালের রমজান কত তারিখ বাংলাদেশ

রমজান মাসের সময়সূচি

২০৩০ সালের রমজান কত তারিখ

২০২৩ সালের রমজান মাস,২০২৩ সালে রোজা কি মাসে,২০২৩ সালের রমজান কত তারিখ বাংলাদেশ,২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে,২০২৩ সালের প্রথম রোজা কত তারিখে,২০৩০ সালের রমজান কত তারিখ,2023 সালের রোজার ঈদ কবে,

If you have any doubts please let me know

Previous Post Next Post