ইসলামী ব্যাংক হাউজ লোন কিভাবে নিবেন।।গ্রামে বাড়ি করার জন্য ব্যাংক লোন ২০২৩

ইসলামী ব্যাংক হাউজ লোন কিভাবে নিবেন।।গ্রামে বাড়ি করার জন্য ব্যাংক লোন ২০২৩
ইসলামী ব্যাংক হাউজ লোন কিভাবে নিবেন।।গ্রামে বাড়ি করার জন্য ব্যাংক লোন ২০২৩

 ইসলামী ব্যাংক হাউজ লোন পাওয়ার শর্তসমূহ


আপনি যদি গ্রামে বাড়ি করার জন্য ব্যাংক লোন নিতে চান। তাহলে আপনাকে ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের কিছু শর্ত মানতে হবে। ইসলামী ব্যাংক হাউজ লোনের শর্ত সমূহ কি কি। 


1. আয়ের উৎস


আপনাকে অবশ্যই চাকুরীজীবী/ব্যবসায়ী/ প্রবাসী/ ডাক্তার পেশায় নিয়োজিত থাকতে হবে। অর্থাৎ আপনার যেকোনো একটি আয়ের উৎস থাকতে হবে। এছাড়াও ঋণ পরিশোধ করার মতো যথেষ্ট পরিমাণ অর্থ থাকতে হবে। 


2. বয়স


ইসলামী ব্যাংক থেকে হাউজ লোন নেওয়ার জন্য আপনার বয়স একটি মূল্যবান বিষয়। আপনার বয়সে যদি ৪০ বছরের কম থাকে, তাহলে হাউজ লোনের জন্য আবেদন করতে পারবেন।


3. পূর্বে কোথাও ঋণ ছিল কিনা


ইসলামী ব্যাংক থেকে হাউজ লোন নেওয়ার জন্য পূর্বে কোন ঋণ থাকা যাবে না। আপনি যদি ঋণ দিয়ে জর্জরিত থাকেন, তাহলে বাংলাদেশের কোন ব্যাংক থেকে হাউজ লোন নিতে পারবেন না। এজন্য আপনাকে সম্পূর্ণ ঋণ মুক্ত থাকতে হবে। 

 

4. আপনার পূর্বের ব্যাংকিং অভিজ্ঞতা


ইসলামী ব্যাংক হাউজ লোন নেওয়ার জন্য ইসলামী ব্যাংক একটি অ্যাকাউন্ট থাকতে হবে। এছাড়াও আপনাকে ইসলামী ব্যাংকের ছয় মাসের হিসাবের নথিপত্র জমা দিতে হবে। 


5. আপনার বর্তমান কর্মস্থল


আপনি কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ দিতে হবে। আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন,তাহলে অফিসের প্রশংসা পত্র জমা দিতে হবে। আবার যদি ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে ট্রেড লাইসেন্স জমা দিতে হবে। আপনি মানুষ হিসাবে কেমন, কারো সাথে টাকা নিয়ে দ্বন্দ্ব আছে কিনা, এইসব বিষয়ও যাচাই করবে।আপনি যদি প্রবাসী হয় তাহলে আপনার পাসপোর্ট ফটোকপি জমা দিতে হবে.


নতুন কিংবা পুরাতন বাড়ি ক্রয় করার জন্য ইসলামী ব্যাংক থেকে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা ঋণ নিতে পারবেন। আপনি চাইলে এই টাকা দিয়ে নতুন বাড়ি নির্মাণ করতে পারেন। 


সর্বোচ্চ ১৫ বছরের মধ্যে আপনাকে ইসলামী ব্যাংক হাউজ লোনের টাকা পরিশোধ করতে হবে। টাকা পরিশোধ করতে কোন বরখেলাপি হলে, আপনার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে। 


গ্রামে বাড়ি করার জন্য ব্যাংক লোন


ইসলামী ব্যাংক হাউজ লোন নেওয়ার জন্য কাগজপত্র


আপনি যখন ইসলামী ব্যাংক থেকে গ্রামে হোম লোন নিয়ে বাড়ি তৈরি করবেন। এজন্য আপনাকে ইসলামিক ব্যাংকের কাছে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। 


গ্রামে/শহরে যে স্থানে আপনি বার নির্মাণ করবেন, সেই জমির মালিক আপনার হতে হবে। 

যে স্থানে নির্মাণ করবেন তার মূল দলিল নিয়ে যেতে হবে। 

আপনার জমির খাজনা ও খতিয়ানের রশিদ জমা দিতে হবে। 

আপনার ভোটার আইডি কার্ড, অফিস থেকে প্রশংসা পত্র, ব্যবসায়িক হলে ট্রেড লাইসেন্স জমা দিতে হবে। 


ইসলামী ব্যাংক হাউজ লোন পাওয়ার নিয়ম


হোম লোণ বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে। সাধ্যের মধ্যে বাড়ি নির্মাণের স্বপ্ন পূরণের একটি কাঙ্ক্ষিত দূরদর্শিতা স্থাপন করেছে ব্যাংক সমূহ।


ইসলামী ব্যাংকও তার ব্যতিক্রম নয়। গ্রাহকের সর্বোচ্চ সেবাদানের প্রকল্পে তাদের বাকি সেবা সমূহের মতো, হোম লোণ তাদের বেশ জনপ্রিয় একটি সেবার নাম। তাই, আজ আমি আলোচনা করব ইসলামী ব্যাংকের হোম লোণের সেবা নিয়ে। আশা করি আপনাদের উপকার হবে।


ইসলামী ব্যাংক লোন


ইসলামী ব্যাংক লোন পদ্ধতি,ব্যাংক লোন,ইসলামী ব্যাংক লোন পদ্ধতি বিস্তারিত,ইসলামী ব্যাংক হাউজ লোন,ইসলামী ব্যাংক প্রবাসী লোন,ইসলামী ব্যাংক হোম লোন,ইসলামী ব্যাংক ডিপিএস,ইসলামী ব্যাংক,ইসলামী ব্যাংক এফডিআর,ইসলামী ব্যাংক রেমিট্যান্স,সুদমুক্ত ইসলামি ব্যাংক,ইসলামী ব্যাংক লোন ইন্টারেস্ট রেট,হাউজ লোন ইসলামী ব্যাংক,প্রবাসী কল্যাণ ব্যাংক লোন,প্রবাসীদের জন‍্য ব্যাংক লোন,সোনালী ব্যাংক,ব্যাংক,ডাচ বাংলা ব্যাংক লোন,আশা ব্যাংক লোন,হোম লোন ইসলামী ব্যাংক


ইসলামী ব্যাংক হাউজ লোন পাওয়ার নিয়ম


হোম লোণ বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে। সাধ্যের মধ্যে বাড়ি নির্মাণের স্বপ্ন পূরণের একটি কাঙ্ক্ষিত দূরদর্শিতা স্থাপন করেছে ব্যাংক সমূহ।


ইসলামী ব্যাংকও তার ব্যতিক্রম নয়। গ্রাহকের সর্বোচ্চ সেবাদানের প্রকল্পে তাদের বাকি সেবা সমূহের মতো, হোম লোণ তাদের বেশ জনপ্রিয় একটি সেবার নাম। তাই, আজ আমি আলোচনা করব ইসলামী ব্যাংকের হোম লোণের সেবা নিয়ে। আশা করি আপনাদের উপকার হবে।গ্রাহকদের সেবার সম্পূর্ণ একটি শরিয়া সম্পূর্ণ ব্যাংক হলো ইসলামী ব্যাংক। গ্রাহকদের সেবার মান উন্নয়নে, তাদের হোম লোণ একটি দূরদর্শী পদক্ষেপ। এই হোম লোণ সুবিধার জন্য অনেক মানুষেরা তাদের বাড়ি নির্মাণের স্বপ্ন পূরণ করতে পেরেছে।


ইসলামি ব্যাংক মূলত গ্রাহদের জন্য হোম লোণের আওতায়, গ্রাহকদের বাড়ি নির্মাণ এবং সেই সাথে রেডিমেড ফ্ল্যাট কিনার উপর নির্দিষ্ট পরিমাণ অর্থ ঋণ সুবিধা প্রদান করে থাকে।এই ইসলামী ব্যাংক হাউজ লোনের আওতায় ইসলামী ব্যাংক তাদের গ্রাহকদের জন্য সর্বোচ্চ ১০ লক্ষ্য টাকার ঋণ সুবিধা প্রদান করে থাকে।


উপসংহার


এই ছিল আজকে ইসলামী ব্যাংক হাউজ লোন নেয়ার বিস্তারিত নিয়ম কানুন। মানুষ ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে স্বপ্ন দেখে একটি বাড়ি বিনির্মাণ করে। যাতে তাদের সামনের দিনগুলো একটু নিরাপদে কাটাতে পারে।


তাই, যে কোনো শ্রেণী পেশার মানুষের থাকে একটি আপন নীড়ের খোঁজ। যেখানে সে থাকে তার পরিবারের মানুষদের নিয়ে খানিকটা নিরিবিলি সময় কাটাতে পারবে। বাংলাদেশের মতো লোণ সুবিধা একটি সম্পূর্ণ দূরদর্শী পরিকল্পনা। অদূর ভবিষ্যৎ এ এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা যাচ্ছে।


উপরোক্ত এই কয়েকটা কাগজপথে নিয়ে আপনাকে সরাসরি ইসলামী ব্যাংক এজেন্ট শাখায় যোগাযোগ করতে হবে। ইসলামী ব্যাংক এজেন্ট শাখায় যোগাযোগ করার পর,আপনি হাউজ লোনের জন্য টাকা উত্তোলন করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে অনলাইনে হাউজ লোনের জন্য আবেদন করতে পারেন। ইসলামী ব্যাংক অফিসিয়াল ওয়েবসাইট: islamibankbd.com



ইসলামী ব্যাংক লোন ইন্টারেস্ট রেট,

ইসলামী ব্যাংক লোন পদ্ধতি,

ইসলামী ব্যাংক পার্সোনাল লোন,

ইসলামী ব্যাংক প্রবাসী লোন পদ্ধতি,

ইসলামী ব্যাংক থেকে লোন নেওয়া কি জায়েজ,

আল আরাফাহ ইসলামী ব্যাংক হোম লোন,

ইসলামী ব্যাংক কৃষি লোন ২০২৩,

হোম লোনের সুবিধা অসুবিধা,

ইসলামী ব্যাংক হাউজ লোন,

If you have any doubts please let me know

Previous Post Next Post