জীবন বীমা করতে কি কি লাগে? Insurance krte ki ki lage ?

জীবন বীমা করতে কি কি লাগে? Insurance krte ki ki lage ?


জীবন বীমা করতে কি কি লাগে?


জীবন বীমা এমন একটি চুক্তি যা একজন বীমা গ্রহীতা ও একটি বীমা প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত হয়; যেখানে বীমা প্রতিষ্ঠান এই মর্মে নিশ্চয়তা প্রদান করে যে বীমা গ্রহীতার মৃত্যু হলে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বীমা গ্রহীতার উত্তরাধিকারীকে প্রদান করবে।


সরকারি বীমা কয়টি কি কি,জীবন বীমা কি,বীমা প্রিমিয়াম কি,জীবন বীমা প্রিমিয়াম কি,জীবন বীমা কর্পোরেশন কি সরকারি,জীবন বীমা কর্পোরেশন পলিসি,জীবন বীমা কর্পোরেশন পলিসি চেক,জীবন বীমা কর্পোরেশন পলিসি বোনাস,


লাইফ ইন্সুরেন্স করতে কি কি লাগে


বীমা চুক্তি করতে হলে বীমাগ্রাককে কী কী তথ্য ও কাগজপত্র দিতে হয়?


উত্তর


বীমা চুক্তি করতে হলে বীমা গ্রাহককে যে সব তথ্য ও কাগজপত্র দিতে হয় তা হলো:-


বীমা গ্রাহকের নাম ও ঠিকানার বিস্তারিত বিবরণ দাখিল করতে হয়।


বীমা গ্রাহকের পেশার বিস্তারিত বিবরণ ক্ষেত্র বিশেষ গ্রাহকের পেশার প্রমাণক দাখিল করতে হয়।


বীমা গ্রাহকের আয়ের বিস্তারিত বিবরণ ক্ষেত্র বিশেষ আয়ের প্রমাণক দাখিল করতে হয়।


বীমা গ্রাহকের পেশাগত ঠিকানা দাখিল করতে হয়।


বীমা গ্রাহকে বয়সের প্রমাণক দখিল করতে হয়।


বীমা গ্রাহক ও মনোনীতকের পাসর্পোট সাইজের ছবি দাখিল করতে হয়।


সুস্বাস্থ্যের প্রমাণক হিসাবে মেডিকেল/ নন মেডিকেল রির্পোট দাখিল করতে হয়।


বড় অংকের বীমা/ বয়স অনুসারে মূত্র পরীক্ষার রিপোর্ট, ECG রিপোর্ট, এক্স-রে রিপোর্ট ও রক্ত পরীক্ষার ভিন্ন ভিন্ন রিপোর্ট দাখিল করতে হয়।


প্রভাসিদের জন্য জীবন বীমা করতে কি কি দরকার?


বিদেশে কর্মরত ব্যক্তিদের পাসপোর্টের সত্যায়িত ফটোকপি এবং সর্বশেষ বাংলাদেশ আগমনের সীলযুক্ত পাসর্পোট পৃষ্ঠা দাখিল করতে হয়।


বিমা কেন করা হয়?


প্রাকৃতিক দুর্যোগ, আগুন, ভূমিকম্প, বিদ্যুৎ, দাঙ্গার মতো ক্ষয়ক্ষতিতে বাড়ির বীমা করা থাকলে ক্ষতিপূরণ পাবেন গ্রাহক। যদি আপনার কোনো ধরনের গাড়ি থাকে, তার বীমা করানো খুব প্রয়োজন। কারণ, চুরি বা দুর্ঘটনা হলে আপনি আর্থিক ক্ষতির সুরক্ষা পাবেন।


শিক্ষা বিমা কি?

টাকার অভাবে অল্প বয়সী শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে নষ্ট না হয়, সে জন্য সরকার একটি বিমা পলিসি চালু করতে চাইছে। এর নাম দেওয়া হয়েছে 'বঙ্গবন্ধু শিক্ষাবিমা'। এই বিমা পলিসির প্রিমিয়াম হবে মাসে ২৫ টাকা, বছরে ৩০০ টাকা। আর বিমার অঙ্ক ধরা হয়েছে ১ লাখ টাকা।


বিমা কি হিসাব?


বীমা হল অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয়ক্ষতির ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর। এর মাধ্যমে ব্যক্তি বা বীমা প্রতিষ্ঠান অর্থের (প্রিমিয়ামের) বিনিময়ে মক্কেলের আংশিক বা সমস্ত সম্ভাব্য ঝুঁকি গ্রহণ করে থাকে। এটি অনিশ্চিত ক্ষয়ক্ষতি এড়ানোর জন্য ঝুঁকি ব্যবস্থাপনার একটি অংশ।


জীবন বীমা,জীবন বীমা কর্পোরেশন


জীবন বীমা কি,জীবন বীমা কি সরকারি,জীবন বীমা কি জায়েজ,জীবন বীমা প্রিমিয়াম কি,জীবন বিমা কি,বীমা কত প্রকার ও কি কি,সরকারি বীমা কয়টি কি কি,ডাক জীবন বীমা,আজীবন বীমা,ডাক জীবন বীমা বাংলাদেশ,জীবন বীমমা,জীবন বীমা কর্পোরেশনের নিয়োগ,ঢাকা জীবন বীমার অফিস,প্রবাসীদের জীবন বীমা,জীবন বীমাকে উত্তোলন বলে কেন?,জীবন বীমা প্রতিনিধির গুনাবলী,বীমা কর্মী,জীবন বীমা নিয়োগের সুযোগ সুবিধা,১০০০ টাকায় ১০ লক্ষ টাকার জীবন বীমা

If you have any doubts please let me know

Previous Post Next Post