ইন্টারনেট ছাড়া কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করা যায়?How to use Google Maps offline

ইন্টারনেট ছাড়া কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করা যায়?How to use Google Maps offline
ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন যেভাবে ইন্টারনেট কানেকশন ছাড়াই কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করবেন, জানুন

আসসালামু আলাইকুম প্রিয় ভাই ও বোনেরা আশা করি সবাই ভাল আছেন।বর্তমানে ইন্টারনেটের যুগ তাই আমরা পথ চলতে অনেক সময় গুগল ম্যাপ ব্যবহার করে থাকি। গুগল ম্যাপ ব্যবহার করে আমরা এক জায়গা থেকে অন্য জায়গায় যাই, কারণ আমরা অনেক সময় লোকেশন বা ঠিকানা জানিনা, ইন্টারনেটের  মাধ্যমে আমরা ঠিকানা বের করে যেতে পারি। কিন্তু অনেক সময় আমাদের মোবাইল এ ইন্টারনেট কম থাকার কারণে আমরা গুগল ম্যাপ ব্যবহার করতে পারি না, চিন্তার কোন কারণ নেই আপনাদের মোবাইলে অল্প একটু নেট থাকলেই শুধু গুগল ম্যাপ টা সিলেক্ট করে অফলাইনে আপনি গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন চালু করে আপনারা যেকোন জায়গায় যেতে পারবেন সেটা কিভাবে যাবেন এ পোস্টের মাধ্যমে আপনাদেরকে দেখানো হবে।


ইন্টারনেট ছাড়া অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন, অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন


Google মানচিত্র উপলব্ধ সবচেয়ে নির্ভরযোগ্য নেভিগেশন পরিষেবাগুলির মধ্যে একটি, তবে এটি তার ত্রুটি ছাড়া নয়। সম্ভবত সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল এটি একটি কঠিন ডেটা সংযোগের সাথে সবচেয়ে ভাল কাজ করে, এমন কিছু যা আমাদের সবসময় থাকতে পারে না। আপনি যদি এমন এলাকায় ভ্রমণ করেন যেখানে নেটওয়ার্ক সংযোগ ধীর হয়ে যায় বা কখনও কখনও এটি ভালভাবে কাজ করে না। এটি সংযোগ এবং নেটওয়ার্ক স্থিতিশীলতার সমস্যা ছাড়াই অফলাইন মোডে মানচিত্রটি ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য সরবরাহ করে। কিন্তু ইন্টারনেট ছাড়া গুগল ম্যাপ ব্যবহার করার আগে, আপনাকে অফলাইনে আপনার ভ্রমণ এলাকার মানচিত্র ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে। যাতে আপনি এটি দুর্বল নেটওয়ার্ক সংযোগ এলাকায় ব্যবহার করতে পারেন।


গুগল ম্যাপ অফলাইনে ডাউনলোড এবং ব্যবহার করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ কিন্তু এটি ব্যবহার করার আগে, অফলাইনে যাত্রা মানচিত্র ডাউনলোড এবং সংরক্ষণ করতে আপনার একটি সঠিক ইন্টারনেট সংযোগ থাকা উচিত।


প্রিয় ভিজিটর নোট করুন আমাদের প্রথম কথাগুলো আপনি যদি অফলাইনে গুগল ম্যাপ ব্যবহার করতে চান অবশ্যই আপনার মোবাইলের অটো ডাউনলোড অপশন টি টন অন  করে রাখতে হবে। কারণ না থাকলে আপনি অফলাইনে গুগোল আপনি ব্যবহার করতে পারবেন না

 

ইন্টারনেট ছাড়া কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করা যায়?How to use Google Maps offline


 ১ - এর জন্য প্রথমেই খুলতে হবে গুগল ম্যাপ অ্যাপ।

ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করুন


২ - গুগল ম্যাপের একদম নীচে সেটিং অপশন রয়েছে। সেটিতে ক্লিক করতে হবে।

কিভাবে ইন্টারনেট ছাড়া গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন - ইউটিউব


৩ - এরপর প্রাইভেসি সেন্টারে ক্লিক করতে হবে এবং সেখান থেকে যেতে হবে অফলাইন ম্যাপ অপশনে।

ইন্টারনেট ছাড়া অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন, অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন


৪ - এরপর সিলেক্ট করতে হবে অটো ডাউনলোড অফলাইন ম্যাপ


আপনার বাড়ি কিভাবে গুগল ম্যাপে যুক্ত করবেন,ইন্টারনেট ছাড়া গুগল ম্যাপ,এবার গুগল ম্যাপ ইন্টারনেট ছাড়া চলবে,অফলাইনে গুগল ম্যাপ ব্যাবহার করুন.


 ৫ - এই কাজটি করার সময় দেখে নিতে হবে নিজেদের ইন্টারনেট কানেকশন ঠিকঠাক আছে কিনা। কারণ এ সময় ইন্টারনেটের প্রয়োজন হবে। অফলাইন ম্যাপ ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।


৬ - অফলাইন ম্যাপ ডাউনলোড হয়ে গেলে সেটি ‘টার্ন অন’ করে রাখতে হবে। এর ফলে যখন ইন্টারনেট পাওয়া যাবে না, তখন কাজ করবে এই অফলাইন ম্যাপ।


 ৭ - একটি বিষয় ভাল করে দেখে নিতে হবে যে হোম এবং ওয়ার্ক ম্যাপ নিজেদের হোম এবং অফিসের ঠিকানার সঙ্গে মিলছে কিনা। গুগল অ্যাকাউন্টের লোকেশন হিস্ট্রিতে এটা ঠিক রয়েছে কিনা সেটি দেখে নিতে হবে।


গুগল ম্যাপ অফলাইনে কীভাবে ব্যবহার করবেন


গুগল ম্যাপ অফলাইন, গুগল অফলাইন ম্যাপ কীভাবে ব্যবহার করবেন, গুগল ম্যাপ অফলাইন নেভিগেশন, গুগল ম্যাপ অফলাইন ব্যবহার করবেন, গুগল ম্যাপের জন্য অফলাইন ম্যাপ কীভাবে ডাউনলোড করবেন, গুগল ম্যাপ অফলাইন অ্যান্ড্রয়েড, কীভাবে গুগল ম্যাপ ব্যবহার করবেন, গুগল ম্যাপ অফলাইন,গুগল ম্যাপ,অফলাইন গুগল ম্যাপ,গুগল ম্যাপ অফলাইন আইফোন,আইফোনে গুগল ম্যাপ অফলাইনে কীভাবে ব্যবহার করবেন, অ্যান্ড্রয়েড ফোনে গুগল ম্যাপ অফলাইনে কীভাবে ব্যবহার করবেন, গুগল ম্যাপ অফলাইনে কীভাবে ডাউনলোড করবেন

If you have any doubts please let me know

Previous Post Next Post