প্যাটার্ন লক খোলার উপায় কি। প্যাটার্ন লক ভুলে গেলে খোলার উপায়।How do you remove a pattern lock

প্যাটার্ন লক খোলার উপায় কি। প্যাটার্ন লক ভুলে গেলে খোলার উপায়।How do you remove a pattern lock


মোবাইলের লক ভুলে গেলে কিভাবে খুলব | মোবাইলের লক খোলার নিয়ম | pattern lock খোলার উপায় |

আজকের এই Post এ আমি দেখিয়েছি কিভাবে 

আপনার মোবাইল ফোনের পাসওয়ার্ড লক যদি ভুলে যান তাহলে কম্পিউটার ছাড়া ই কিভাবে আবার মোবাইল কে চালু করবেন ।


তারপরেও যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কম্মেন্ট করবেন ইনশা আল্লাহ্ উত্তর দেওয়া র চেষ্টা করব। 

সম্মানিত ভিজিটর আসসালামু আলাইকুম কেমন আছেন আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন কিভাবে ফোন আনলক করবেন প্যাটার্ন লক ভুলে গেলে কিভাবে খুলবেন প্যাটার্ন লক ভুলে গেলে কিভাবে ফোন আনলক করবেন প্যাটার্ন লক ভুলে গেলে মোবাইল ফোন কিভাবে খুলবেন প্যাটার্ন লক ভুলে গেলে কী করবেন প্যাটার্ন লক ভুলে গেলে ফোনের লক ভুলে যান, ফোনের লক খোলার নিয়ম, ভুলে গেলে কীভাবে লক খুলবেন।


মোবাইল লক ভুলে গেলে খোলার উপায়


আপনি যদি ফোনের সিকিউরিটি নিয়ে ঝামেলায় থাকেন তাহলে আপনার জন্য আজকের পোস্টটি আজকের এই পোস্টে প্যাটার্ন লক ভুলে গেলে খোলার উপায় ও পিন লক খোলার উপায়  প্যাটার্ন লক খোলার উপায় । যে কোন মোবাইলের লক খুলুন । মোবাইল লক ভুলে গেলে খোলার উপায় বিস্তারিত জানতে পারবেন।


তাই মনোযোগ সহকারে ধৈর্য ধরে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন


নিরাপত্তার কারণে অ্যান্ড্রয়েড ফোনে প্যাটার্ন, পিন কোড বা পাসওয়ার্ড সেট করা বাধ্যতামূলক হয়ে উঠেছে। কিন্তু এই প্যাটার্ন, পিন বা পাসওয়ার্ড ভুলে গেলে পড়তে খুব কষ্ট হয়। 


এই পোস্টে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন লক করতে ভুলে গেলে কী করবেন সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

 প্যাটার্ন লক খোলার উপায় কি। 

স্টেপ 1- যে ফোনের প্যাটার্ন লক ভুলে গেছেন সেই ফোনটি প্রথমে সুইচ অফ করে দিন। স্টেপ 3- পাওয়ার বাটন এবং ডাউন ভলিউম 'কী' একসঙ্গে প্রেস করতে হবে। যতক্ষণ না পর্যন্ত স্ক্রিনে কোনও লেখা আসে ততক্ষণ প্রেস করে যেতে হবে। স্টেপ 4- যদি স্ক্রিনে কোনও লেখা দেখা যায় তাহলে বুঝতে হবে ফোনটি রিকভারি মোডে চলে গেছে।


আমি প্যাটার্ন ভুলে গেলে কিভাবে আমি আমার প্যাটার্ন আনলক করতে পারি?


আপনি একাধিকবার আপনার ফোন আনলক করার চেষ্টা করার পরে, আপনি "ভুলে গেছেন প্যাটার্ন" দেখতে পাবেন। প্যাটার্ন ভুলে গেছেন আলতো চাপুন। আপনি আগে আপনার ফোনে যোগ করা Google অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন। আপনার স্ক্রিন লক রিসেট করুন। কিভাবে একটি স্ক্রীন লক সেট করতে হয় তা জানুন।


আপনি যদি সংমিশ্রণটি ভুলে যান তবে আপনি কীভাবে একটি প্যাটার্ন লক সরিয়ে ফেলবেন?


এখানে ব্যবহৃত নতুন স্যামসাংগুলির ক্ষেত্রে আপনার স্মার্টফোনটি বন্ধ করুন এটি লক থাকা অবস্থায় ডিভাইসটি বন্ধ করতে প্রায় 10 সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম এবং ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ধরে রাখুন।


মোবাইল চালানোর শুরুতেই সতর্ক হওয়া


আপনি যখনই এন্ড্রয়েড মোবাইল চালাবেন তখন তোর জিমেইল দিয়ে অবশ্যই আপনার গুগল একাউন্ট ওপেন করতে হবে তাই আমি আপনাদেরকে বলবো মোবাইল চালানোর পূর্বে সতর্ক হওয়া উচিত আপনার যদি গুরুত্বপূর্ন কোন ফাইল বা ছবি অথবা ভিডিও থাকে অবশ্যই গুগল ড্রাইভে সেগুলো আপলোড করে রাখবেন কারণ মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে আপনাকে অবশ্যই মোবাইল রিসেট অথবা ফরম্যাট মারতে হবে যদি আপনি এগুলো করেন তাহলে আপনার মোবাইল স্টোরেজে কোন কিছুই থাকবে না আপনি যদি আপনার গুরুত্বপূর্ণ ছবিগুলো বাবা ফাইলগুলো গুগল ড্রাইভে রেখে দেন সেগুলো আপনার সেখানেই থাকবে আবার যখন লগইন করবেন জিমেইল টা তখনই আপনি এবার সম্পূর্ণ কিছু ফিরে পাবেন



স্টেপ 1- যে ফোনের প্যাটার্ন লক ভুলে গেছেন সেই ফোনটি প্রথমে সুইচ অফ করে দিন।

স্টেপ 2- কমপক্ষে 1 মিনিট অপেক্ষা করুন

স্টেপ 3- পাওয়ার বাটন এবং ডাউন ভলিউম 'কী' একসঙ্গে প্রেস করতে হবে। যতক্ষণ না পর্যন্ত স্ক্রিনে কোনও লেখা আসে ততক্ষণ প্রেস করে যেতে হবে।

স্টেপ 4- যদি স্ক্রিনে কোনও লেখা দেখা যায় তাহলে বুঝতে হবে ফোনটি রিকভারি মোডে চলে গেছে। স্টেপ 5-এরপর factory reset button-এর উপর ক্লিক করতে হবে।

স্টেপ 6- ওই স্ক্রিনের উপর wipe Cache-অপশন আসবে। সেখানে ক্লিক করতে হবে। এবং ডেটা ক্লিন করতে হবে।

স্টেপ 7- এরপর ফের বন্ধ করে অ্যান্ডরয়েড ডিভাইসটি চালু করতে হবে। এবং তখন কোড বা প্যাটার্ন ছাড়াই ফোন অ্যাকসেস করতে পারবেন।


Samsung Find My Mobil ফাইন্ড মাই মোবাইল


যদি আপনার ফোন Samsung-এর হয় এবং Find My Mobile বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই চালু থাকে, তাহলে আপনি আপনার Samsung অ্যাকাউন্ট ব্যবহার করে লক করা Samsung ফোনটি আনলক করতে পারেন। 


যেকোনো কম্পিউটার থেকে স্যামসাং অ্যাকাউন্টে লগইন করুন এবং ডিভাইসটি নির্বাচন করুন এবং আনলক মাই ডিভাইস বিকল্পটি নির্বাচন করুন, লক করা স্যামসাং ফোনটি আনলক হয়ে যাবে। 


নোট করুন যে এই প্রক্রিয়াটি কাজ করার জন্য, লক করা ফোনে ডেটা বা ওয়াইফাই থাকা বাধ্যতামূলক৷ Mi অ্যাকাউন্টের সাথে Xiaomi ফোনেও একই সুবিধা পাবেন। কিছু অন্যান্য ফোনে তাদের নির্মাতার দ্বারা অফার করা এই বৈশিষ্ট্যটি রয়েছে।


Google Android Device ম্যানেজার ওয়েবসাইটের মাধ্যমেও আনলক করা সম্ভব।


Google Android Device ম্যানেজার ওয়েবসাইটের মাধ্যমেও আনলক করা সম্ভব। এর জন্য প্রথমে Google Android Device ম্যানেজার ওয়েবসাইটে গিয়ে সব ডেটা ক্লিন করে হবে। এবং তারপর ফোনটি রিসেট করতে হবে। ফোনটির রিসেট সম্পন্ন হলে ফোনে অ্যাকসেস করা সম্ভব।

তবে মনে রাখতে হবে এই পদ্ধতির ফলে আপনার ফোনে থাকা contacts, SMS, অ্যাপ, মিউজ়িক, ভিডিয়ো সব মুছে যাবে।

এই পদ্ধতি ছাড়াও আরও একটি উপায়ে ফোন আবলক করা সম্ভব। তবে তার জন্য ফোনে ইন্টারনেট সংযোগ চালু থাকা বাধ্যতামূলক।

স্টেপ 1- 5 বার ভুল প্যাটার্ন দিলেই একটি মেসেজ দেখা যাবে। তা হল try after 30 seconds।

স্টেপ 2- এরপর “forward password” দেখা যাবে ফোনে।

স্টেপ 3- “forward password”-এ ক্লিক করলেই সেখানে আপনার মেল আইডি এবং পাসওয়ার্ড দিতে হবে।

স্টেপ 4- এরপর নতুন প্যাটার্ন সেট করতে পারবেন।



স্যামসাং মোবাইল লক খোলার উপায়, পিন লক খোলার উপায়, মোবাইলের লক ভুলে গেলে, ভিভো মোবাইল লক খোলা মোবাইল লক করার নিয়ম Oppo ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে করনীয় মোবাইল লক কোড বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে,

If you have any doubts please let me know

Previous Post Next Post