মোবাইল গরম হলে যা করবেন। mobile gorom hole jaha korben

মোবাইল গরম হলে যা করবেন। mobile gorom hole jaha korben 


স্মার্টফোন গরম হলে যা করবেন


ফোন যদি অতিরিক্ত গরম হয় তবে এ ধরনের কেস বা কভার সরিয়ে ফেলুন। সবসময় খেয়াল রাখবেন যে, ফোনে যেন চার্জ থাকে। একসাথে বেশি অ্যাপস চালু করে রাখবেন না। ফোনের অতিরিক্ত অ্যাপস ব্যাকগ্রাউন্ডে বেশি জায়গা নিচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখুন।


মোবাইল ফোন গরম হলে করণীয়


অনেকেই অনেক সময় স্মার্টফোনের সঙ্গে অতিরিক্ত কভার বা কেসযুক্ত করে ব্যবহার করেন। এ ধরনের কেস ফোন থেকে বের হওয়া গরম আটকে রেখে ফোন বেশি গরম করে। ফোন যদি অতিরিক্ত গরম হয় তবে এ ধরনের কেস বা কভার সরিয়ে ফেলুন।


স্মার্টফোন গরম হয় কেন? ঠান্ডা রাখতে কী করবেন?


সবসময় খেয়াল রাখবেন যে, ফোনে যেন চার্জ থাকে। একসাথে বেশি অ্যাপস চালু করে রাখবেন না। ফোনের অতিরিক্ত অ্যাপস ব্যাকগ্রাউন্ডে বেশি জায়গা নিচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখুন। স্মার্টফোন বেশি ব্যবহার করলে বা ফোনে অতিরিক্ত গেমস খেললে গরম হয় এটা একেবারেই ঠিক নয়।


মোবাইল গরম হলে যা করবেন। mobile gorom hole jaha korben 


সবসময় ওয়াইফাই ব্যবহার করা থেকে বিরত থাকুন। পাশাপাশি, সবসময় ডেটা চালু করে রাখা উচিত নয়।অনেকেই ফোনের সঙ্গে সারারাত চার্জার লাগিয়ে রাখেন। সারারাত চার্জ দেয়ার ফলে দীর্ঘমেয়াদে ব্যাটারির সক্ষমতার ওপর প্রভাব পড়ে এবং ফোন গরম হয়। অনেক সময় অতিরিক্ত গরমে ফোনে আগুন লাগার ঘটনাও ঘটতে পারে।


ফোন গরম হওয়া ঠেকানোর ছয় উপায়


আমরা অনেকেই স্মার্টফোনের সাথে অতিরিক্ত কাভারযুক্ত করে ব্যবহার করি। এই কাভার ফোনের গরম বাতাস আটকে রাখে। তাই ফোন যখন গরম হবে তখন ফোনের কাভার খুলে দেবেন। যাতে গরম বাতাস বাইরে বেরিয়ে যেতে পারে।


স্মার্টফোন অতিরিক্ত গরম হলে যা করবেন


ফোনের আসল চার্জার দিয়ে ফোন চার্জ করুন। একেক ফোনের চার্জার একেক ভোল্টে চার্জ দিয়ে থাকে। এজন্য অন্য ফোনের চার্জার দিয়ে চার্জ করলে ফোন গরম হয় ও ব্যাটারির ক্ষতি হয়। অনেকেই ফোনের সঙ্গে সারারাত চার্জার লাগিয়ে রাখেন। সারারাত ধরে চার্জ দেয়ার ফলে দীর্ঘমেয়াদি ব্যাটারি সক্ষমতা কমে যায় ও অল্প ব্যবহারেই ব্যাটারি গরম হয়। ফলে ফোন গরম হয়।


ফোন অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা পেতে করণীয় 


বর্তমানে মোবাইলের ব্যাটারি ছোট ও পাতলা হয়ে আসছে। কিন্তু তেমন উন্নত হয়নি। নিম্নমানের ব্যাটারির জন্য ফোন চার্জ দেয়ার সময় ও একটু বেশি ফোন চালালে গরম হয়ে থাকে। আপনার ব্যাটারি কোয়ালিটি যত ভালো হবে ফোন ততো কম গরম হবে।

If you have any doubts please let me know

Previous Post Next Post