Freelancing keno korben ।। ফ্রিল্যান্সিং কেন করবেন।ফ্রিল্যান্সিং কি? কেন এবং কিভাবে শুরু করবেন?

Freelancing keno korben ।। ফ্রিল্যান্সিং কেন করবেন।ফ্রিল্যান্সিং কি? কেন এবং কিভাবে শুরু করবেন?

ফ্রীল্যান্সিং কেন করবো? Quora


ফ্রান্সিং কি এটি আমাদের জানতে হবে তথা মুক্ত পেশা যা কিনা বর্তমান যুগে বেকারত্বকে দূর করে তরুণ প্রজন্মকে আসার আলো হয়ে দাঁড়িয়েছে। সারা পৃথিবীতে জুড়ে লক্ষ লক্ষ মানুষ Freelancing পেশাকে বেছে নিয়েছে বাজারে চাকরির অভাব। তাই Freelancing ফ্রীল্যান্সিংকে অনলাইনে ইনকাম করার একটি বিরাট অংশ ের মাধ্যমে একটি পরিবার সুখী হতে পারে সুন্দর করে যদি সে সুন্দরভাবে মনোযোগ সহকারে Freelancing ফ্রীল্যান্সিং কাজ করেন।


Freelancing ফ্রীল্যান্সিং কত প্রকার কি কি? Freelancing ki vabe shuru korben

Freelancing ফ্রীল্যান্সিং অনেক প্রকার হতে পারে যেমন ফ্রীল্যান্সিং ফটোগ্রাফার   ফ্রীল্যান্সিং সাংবাদিকতা ফেলানসিং ডিসাইনার ফেলাচিং ওয়েব ডিজাইনার ইত্যাদিনের মাধ্যমে আপনি ঠিক কত ধরনের কাজ করতে পারবেন তার কোন শেষ নেই আপনার ভেতরে যেই জিনিসটি ভালো কাজ করে এবং যে জিনিসটি আপনি ভালো জানেন সেটা নিয়ে আপনি করতে পারেন।


Freelancing ফ্রীল্যান্সিং করলে কি উপকার


অনলাইনে এই কাজ করাটা এমন একটা বিষয় এমন একটি ভাল জিনিস যেটি আপনি না করলে বুঝবেন না কারণ আপনি যদি কোন অফিসে বা কোন কোম্পানিতে চাকরি করেন সেখানে আপনার মাথার উপরে চাপ দেওয়ার অনেক কিছু আছে। সকাল আটটা থেকে পাঁচটা নয়টা থেকে ছয়টা পর্যন্ত আপনার ডিউটি করতে হবে । কিন্তু এমন একটা জিনিস  ইচ্ছা করলে আজকে করবেন কালকে করবেন ইচ্ছা করলে 24 ঘন্টা করতে পারেন।তাই বলবো Freelancing ফ্রীল্যান্সিং এ আপনার কোন বাধ্যতামূলক ডিউটি নেই ইচ্ছে করলে আপনি এখান থেকে আনলিমিটেড কাজ করতে পারেন এবং আনলিমিটেড অনলাইনে ইনকাম করতে পারেন।


অবশ্যই আমি আপনাদেরকে সাজেস্ট করব ফ্রিল্যান্সার করার আগে ভালো একটি কম্পিউটার ডেক্সটপ নিতে হবে তার সাথে সাথে আপনার একটি ভালো ইন্টারনেট ও রাউটার ব্যবহার করতে হবে যেটি ওয়াইফাই যেটাকে বলা হয় কিন্তু আপনি ডাটা দিয়ে প্ল্যানচার করাটা বড়ই কষ্টকর হবে। 


Freelancing ফ্রিল্যান্সিং কেন করবেন।ফ্রিল্যান্সিং কি? কেন এবং কিভাবে শুরু করবেন?.


আপনি যদি একজন দক্ষ ও পেশাদার ফ্রিল্যান্সার হতে পারেন। তাহলে ঘরে বসেই টাকা ইনকাম করতে পারেন। একটা কম্পিউটার কিংবা ল্যাপটপ এর সাহায্যে, আপনি খুব সহজেই, ঘরে বসে ফ্রীলান্সিং করে টাকা ইনকাম করতে পারেন। ফ্রিল্যান্সিং কিভাবে শিখবেন এবং কেন ফ্রিল্যান্সার হবেন। বিস্তারিত দেখুন এই পোস্টটিতে


কেন আপনি ফ্রিল্যান্সিং করবেন। ফ্রিল্যান্সার কি ?। কি প্রয়োজন


ফ্রিল্যান্সার হতে কি প্রয়োজন.


একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে, একটা ল্যাপটপ কিংবা একটা কম্পিউটার এবং যেকোনো একটা বিষয়ের উপরে,এক্সপার্ট হতে হবে,অর্থাৎ পেশাদার দক্ষতা অর্জন করতে হবে। আপনি যদি একদম নতুন হয়ে থাকেন, তাহলে যেকোনো একটি বিষয়ের উপরে। ল্যাপটপ কিংবা কম্পিউটারের সাহায্যে কাজ শেখা শুরু করে দিন, যেকোনো একটি বিষয়ের উপরে কাজ করতে, নিজেকে পেশাদার এক্সপার্ট গড়ে তুলুন।


ফ্রিল্যান্সিং কি


ফ্রিল্যান্সার বা ফ্রিল্যান্সিং একটা মুক্ত পেশা যা, আপনি আপনার ঘরে বসেই, ল্যাপটপ কিংবা কম্পিউটারের  সাহায্যে করতে পারেন। ফিজিক্যালি কাজের মতই, আপনি ঘরে বসে অনলাইনে কাজ করে দিবেন। ল্যাপটপ কিংবা কম্পিউটারের সাহায্যে, আপনাকে একটা কোম্পানি কাজ দিবে যে, আপনি এই কাজটি আমাকে করে দেন, বিনিময় আমি আপনাকে এত টাকা দিব, ঘরে বসেই ল্যাপটপ কিংবা কম্পিউটারের সাহায্যে। 


কেন আপনি ফ্রিল্যান্সিং করবেন


আপনি কাজ করতে পারবেন যেকোনোভাবে, যেকোনো স্থানে বসে, প্রয়োজনে যে কারো সাথে। অর্থাৎ আপনার কাজটি আপনি সম্পূর্ণ মুক্তভাবে করবেন। এছাড়াও এ ধরনের কাজের জন্য আপনার বিশাল অফিসেরও কোন প্রয়োজন নেই। স্বল্পপরিসরে অল্প কিছু দরকারি জিনিস নিয়েই মূলত নিজের দক্ষতাকে কাজে লাগিয়েই আপনি হতে পারবেন একজন সফল ফ্রিল্যান্সার


এই কাজগুলো ক্লায়েন্টকে করে দিতে পারেন। সে হতে পারে দেশের  বাইরে কিংবা দেশের ভিতরে, আপনি কাজের ফাঁকে ,চাকরির ফাঁকে কিংবা ব্যবসার ফাঁকে, ঘরে বসে কাজটি করে দিতে পারেন। এখন না হলে একঘন্টা পরে. নাহলে দুইদিন পরে অর্থাৎ তার সাথে কথা বলে আপনার প্রয়োজন মত কাজটা তাকে সম্পূর্ণ করে দিতে পারেন। এটাকেই বলা হয় ফ্রিল্যান্সার বা ফ্রিল্যান্সিং।


ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো


ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো,একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে, যেকোনো একজন দক্ষ ফ্রিল্যান্সার এর কাছ থেকে কাজ শিখতে পারেন। আপনি যে কাজটি ভালবাসেন, আপনি ঐ কাজের উপরে নিজেকে দক্ষ হিসেবে গড়ে তুলতে পারেন । সে বিভিন্ন কাজ হতে পারে । আপনি যদি একজন নতুন হন, তাহলে একজন দক্ষ ফ্রিল্যান্সার এর কাছ থেকে, আইডিয়া নিবেন, কীভাবে এবং কি কাজ শেখা যায়।


মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো


আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখতে পারবেন। কিন্তু একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে, মোবাইল দিয়ে ফিলান্সিং করা প্রায় অসম্ভব, তাই একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে, একটা ল্যাপটপ কিংবা একটা কম্পিউটারের সাহায্যে সহজেই করা যায়। কিন্তু মোবাইলের সাহায্যে খুব কঠিন ,বায়ার বা ক্রেতাকে হয়তো বা খুশি করতে পারবেন না। সেক্ষেত্রে ল্যাপটপ কিংবা কম্পিউটার বেছে নেওয়া উত্তম।


ফ্রিল্যান্স মার্কেটপ্লেস


পৃথিবীতে অনেকগুলো ফ্রিল্যান্স মার্কেটপ্লেস রয়েছে, যেখানে আপনি ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে, বায়ারকে কাজ করে দিতে পারেন।  সে হতে পারে ( freelancer.com, fiverr.com upwork.com, peopleperhour.com ) এরকমই আরো অনেক জনপ্রিয় ফ্রিল্যান্স মার্কেটপ্লেস রয়েছে। যেখানে আপনি সহজেই, একজন দক্ষ ফ্রিল্যান্সার হয়ে টাকা ইনকাম করতে পারেন।


ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি


ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে যেসব কাজের বেশি চাহিদা থাকে যেমন ( প্রোগ্রামিং এন্ড টেক,গ্রাফিক্স ডিজাইন,ভিডিও এন্ড এনিমেশন,রাইটিং এন্ড ট্রানসলেশন,ডিজিটাল মার্কেটিং,অ্যাপ ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট,ওয়েবসাইট ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট) এসব কাজের ব্যাপক চাহিদা রয়েছে, ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে। যেকোনো একটা বিষয়ের উপরে, এক্সপার্ট হতে পারলেই, ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করে অর্থ উপার্জন করতে পাবেন।


নতুনরা কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন


ল্যাপটপ কিংবা কম্পিউটারের সাহায্যে যেকোনো একটা বিষয়ের উপরে, কাজ শিখে ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট তৈরি করুন । নিজের প্রোফাইলটি সুন্দরভাবে সাজিয়ে নিন । এবার সুন্দর একটা পোর্টফোলিও তৈরি করুন। তুলনামূলক ফাইবার মার্কেটপ্লেস এ নতুনরা সহজেই কাজ পেতে পারেন। সে ক্ষেত্রে ফাইবার মার্কেটপ্লেস, একটা অ্যাকাউন্ট তৈরি করুন। সুন্দর একটা গিফট তৈরি করুন। ফাইবারের উপরে, কমপ্লিট ভিডিও টিউট্রিয়াল কোর্স আমাদের ইউটিউব চ্যানেলে দেখুন।


কেন আপনি ফ্রিল্যান্সিং করবেন

ম্যানেজমার্কেটপ্লেসেরআউটসোর্সিংফ্রীল্যান্সিংক্যারিয়ারfreelancerকোর্সেফ্রিল্যান্সাররাফ্রিলান্সিংআয়গাইডলাইনদক্ষতাকোর্সউপার্জন

ফ্রিল্যান্সিং কেন করবেন, কোন গুণটি আপনার থাকা জরুরী!

ফ্রিল্যান্সিং কেন করবেন: ফ্রিল্যান্সিং হচ্ছে  মুক্তপেশা।এটা বিভিন্ন মানুষ বিভিন্ন কারনে করতে পারেন।নির্দিষ্ট করে বলা  সম্ভব

ফ্রিল্যান্সিং কি? কেন এবং কিভাবে শুরু করবেন? - Progress Bangladesh

কেন করবেন ফ্রিল্যান্সিং কেন করবেন ফ্রিল্যান্সিং

কেন করবেন ফ্রিল্যান্সিং

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কেন করব? ফ্রিল্যান্সিং কিভাবে করা যায়? ফ্রিল্যান্সিং  কেন করবেন ?

বাংলায় ব্লগিং করে টাকা আয়

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কেন করব? ফ্রিল্যান্সিং কিভাবে করা যায়? ফ্রিল্যান্সিং কেন করবেন ?

ফ্রিল্যান্সিং কেন করবেন? ফ্রিল্যান্সিং করার সেরা ওয়েবসাইট

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কেন করব? নতুনদের জন্য গাইডলাইন

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কেন করব? নতুনদের জন্য গাইডলাইন

কেন আপনি ফ্রিল্যান্সিং পেশাকে বেছে নিবেন

কেন আপনি ফ্রিল্যান্সিং পেশাকে বেছে নিবেন 

ফ্রিল্যান্সিং কি? কিভাবে ফ্রিল্যান্সিং করে আয় করবেন?

ফ্রিল্যান্সিং কি ? কিভাবে শিখবো, কাজ করবো ও কিভাবে আয় করবো ?

If you have any doubts please let me know

Previous Post Next Post