হায়েয বন্ধ হওয়ার পর ফরয গোসলের পূর্বে কি স্ত্রী সহবাস করা বৈধ?

 প্রশ্ন: হায়েয বন্ধ হওয়ার পর ফরয গোসলের পূর্বে কি স্ত্রী সহবাস করা বৈধ?

▬▬▬ ◈◉◈▬▬▬

উত্তর: 

কোন ঈমানদার ব্যক্তির জন্য হায়েয বা ঋতুস্রাব বন্ধ হওয়ার পর গোসলের মাধ্যমে পূর্ণ পবিত্র হওয়া পর্যন্ত স্ত্রী সহবাসে লিপ্ত হওয়া বৈধ নয়। আল্লাহ তাআলা বলেন:


وَيَسْأَلُونَكَ عَنِ الْمَحِيضِ ۖ قُلْ هُوَ أَذًى فَاعْتَزِلُوا النِّسَاءَ فِي الْمَحِيضِ ۖ وَلَا تَقْرَبُوهُنَّ حَتَّىٰ يَطْهُرْنَ ۖ فَإِذَا تَطَهَّرْنَ فَأْتُوهُنَّ مِنْ حَيْثُ أَمَرَكُمُ اللَّـهُ ۚ

“আর তোমার কাছে জিজ্ঞেস করে হায়েয (ঋতুস্রাব) সম্পর্কে। বলে দাও, এটা অশুচি। সুতরাং তোমরা হায়েয অবস্থায় স্ত্রীগমন থেকে বিরত থাক। তখন পর্যন্ত তাদের নিকটবর্তী হবে না (স্ত্রী সহবাস করবে না) যতক্ষণ না তারা পবিত্র হয়। অত:পর যখন উত্তম রূপে পবিত্রতা অর্জন করবে তখন তাদের কাছে গমন কর-যেভাবে আল্লাহ তোমাদেরকে হুকুম দিয়েছেন।" (সূরা বাকারা: ২২২)


আল্লাহ তাআলা উক্ত আয়াতে উত্তমরূপে পবিত্রতা অর্জন না করা পর্যন্ত স্ত্রীগমনে নিষেধ করেছেন। আর ঋতুবতি মহিলার হায়েয বন্ধ হওয়ার পর সে ততক্ষণ পর্যন্ত পরিপূর্ণ পবিত্র হিসেবে গণ্য হবে না যতক্ষণ না গোসলের মাধ্যমে পবিত্রতা অর্জন করে।

কেউ যদি অজ্ঞতা বশত: এমনটি করে তাহলে এ বিষয়ে জানার পর তার জন্য করণীয় হল, আল্লাহর নিকট তওবা-ইস্তিগফার করা এবং ভবিষ্যতে আর এমনটি স্ত্রীর হায়েয অবস্থায় সহবাস করলে এর কাফফারা কি,ঋতুকালীন সময়ে স্ত্রীর সাথে সহবাস করলে কাফফারা কি,স্ত্রীর সাথে কখন সহবাস করা নিষেধ ?,স্ত্রীর হায়েয অবস্থায় সহবাস,মাসিক অবস্থায় সহবাস করা যাবে কি,স্ত্রীর পায়ুপথে সঙ্গম করা সম্পর্কে ইসলাম কি বলে,দাসীদের সাথে সহবাস কি ইসলামে বৈধ?,মোহরানা আদায় না করে সহবাস করা যাবে কি,মাসিকের কতদিন পর সহবাস করা যায়,মাসিকের সময় সহবাস করা যাই কি না,মাসিকের কত দিন পর সহবাস করা উচিত,মাসিকের কত দিন পর সহবাস করা যায়?না করা। 

আল্লাহু আলাম।

স্ত্রী সহবাস,স্ত্রী সহবাসের ইসলামিক নিয়ম,সহবাস,স্ত্রী সহবাসের দোয়া বাংলা,স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময়,স্ত্রী সহবাস করা কখন বৈধ কখন অবৈধ হয়,স্বামী স্ত্রীর সহবাসের নিয়ম,ঈদের রাতে স্ত্রী সহবাস করা যাবে কি,রোজা রেখে স্ত্রী সহবাস করা যাবে কি,ঈদের রাতে স্ত্রী সহবাস করা যাবে কি?,ঈদের দিন স্ত্রী সহবাস করা হারাম,স্বামী স্ত্রী সহবাস কিভাবে করা যায়,স্ত্রী সহবাসের সঠিক নিয়ম,ঈদের দিন রাতে স্ত্রী সহবাস করা যাবে কি,ঈদের রাতে স্ত্রী সহবাস করা যাবে কি না?

▬▬▬ ◈◉◈▬▬▬

উত্তর প্রদানে:

আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল মাদানী

দাঈ, জুবাইল দাওয়াহ এন্ড গাইডেন্স সেন্টার, KSA

 প্রশ্ন: হায়েয বন্ধ হওয়ার পর ফরয গোসলের পূর্বে কি স্ত্রী সহবাস করা বৈধ?

স্ত্রীর হায়েয অবস্থায় সহবাস করলে এর কাফফারা কি,ঋতুকালীন সময়ে স্ত্রীর সাথে সহবাস করলে কাফফারা কি,স্ত্রীর সাথে কখন সহবাস করা নিষেধ ?,স্ত্রীর হায়েয অবস্থায় সহবাস,মাসিক অবস্থায় সহবাস করা যাবে কি,স্ত্রীর পায়ুপথে সঙ্গম করা সম্পর্কে ইসলাম কি বলে,দাসীদের সাথে সহবাস কি ইসলামে বৈধ?,মোহরানা আদায় না করে সহবাস করা যাবে কি,মাসিকের কতদিন পর সহবাস করা যায়,মাসিকের সময় সহবাস করা যাই কি না,মাসিকের কত দিন পর সহবাস করা উচিত,মাসিকের কত দিন পর সহবাস করা যায়?




If you have any doubts please let me know

Previous Post Next Post