পদ্মা সেতুতে যে সকল কাজ করা নিষিদ্ধ

 পদ্মা সেতুতে যে সকল কাজ করা নিষিদ্ধ

✨✨আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হচ্ছে আগামীকাল।সেতুতে শুধু চলাচল করলেই হবে না, সেতু ব্যবহারে থাকবে কিছু নিয়ম ও নীতি। সেতুর নিরাপত্তা ও রক্ষনাবেক্ষনে যা গুরুত্বপূর্ণ। 


🌐পদ্মা সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-

♦️১. পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা।


♦️২. পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।


♦️৩. তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটো রিক্সা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।


♦️৪. গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।


♦️৫. সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।


🚫বিঃদ্রঃ পদ্মা সেতুর দুই প্রান্তে সেতুর নিরাপত্তার দায়িত্ব আছে সেনাবাহিনীর দুইটি বিগ্রেড ইউনিট এবং পদ্মা ব্রীজ উত্তর এবং দক্ষিন থানা। তাই নিয়ম ভঙ্গ করে পার পেয়ে যাবেন এমনটা ভাবার অবকাশ নেই। এছাড়াও রক্ষণাবেক্ষণের দায়িত্ব আছে চায়না ও কোরিয়ান কোম্পানি। 


(এডমিন: যমুনা সেতুতে উক্ত নিয়মগুলো খুব কঠোর ভাবে পালন করা হয়ে থাকে। ফলে, যমুনা সেতুর উপরে অযথা কেউ ভীড় জমাতে পারে না, অথচ কিছুদিন পূর্বেই পায়রা সেতুতে মানুষের অবাধ চলাফেরায় যানবাহন চলাচলে সমস্যা হয়েছিলো । তাই এরকম নির্দেশনা আগেই দেয়ার জন্য ধন্যবাদ এবং এর কঠোর বাস্তবায়ন চাই।) #AN


✅☑️দেশের বিভিন্ন অঞ্চলের বাস সম্পর্কে যে কোনো তথ্য জানতে ও জানাতে অথবা সুন্দর সুন্দর ছবি পেতে আমাদের  গ্রুপে যুক্ত হতে পারেন।

 

 পদ্মা সেতুতে যে সকল কাজ করা নিষিদ্ধ

If you have any doubts please let me know

Previous Post Next Post